পুরুলিয়া যেতে পারেন অমিত শাহ : দিলীপ ঘোষ

অন্যান্য রাজ্যে যেখানে বিজেপি সভাপতি কয়েক ঘণ্টা কাটাবেন, সেখানে পশ্চিমবঙ্গের জন্য তিনি বরাদ্দ করেছেন ২টি দিন।

Updated By: Jun 6, 2018, 07:52 PM IST
পুরুলিয়া যেতে পারেন অমিত শাহ : দিলীপ ঘোষ

অঞ্জন রায়

রাজ্যে আসছেন অমিত শাহ। বিজেপির কেন্দ্রীয় সভাপতি যেতে পারেন পুরুলিয়াতেও। এমনটাই জানালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

২৭ ও ২৮ জুন পশ্চিমবঙ্গে থাকছেন অমিত শাহ। ৩০ দিনের ভারত সফর সূচির অঙ্গ হিসাবেই এ রাজ্যে আসছেন শাহ। তবে, অন্যান্য রাজ্যে যেখানে বিজেপি সভাপতি কয়েক ঘণ্টা কাটাবেন, সেখানে পশ্চিমবঙ্গের জন্য তিনি বরাদ্দ করেছেন ২টি দিন। এই পরিসংখ্যান থেকেই কেন্দ্রীয় সভাপতির চোখে পশ্চিমবঙ্গের বিশেষ গুরুত্ব স্পষ্ট হচ্ছে বলে দাবি। দিলীপ ঘোষ বলেন, "রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি বিচার করেই এ রাজ্যের জন্য সময়সীমা বাড়িয়েছেন তিনি"। এরপরই দিলীপ বলেন, "পুরুলিয়াতেও যেতে পারেন কেন্দ্রীয় সভাপতি। তবে তাঁর সফর সূচি এখনও চূড়ান্ত নয়"। আরও পড়ুন- মোদীকে ধন্যবাদ মদনের!

প্রসঙ্গত উল্লেখ্য, সদ্য সমাপ্ত পঞ্চায়েত ভোটে পুরুলিয়া জেলাতে বেশ ভাল ফল করেছে গেরুয়া শিবির। এদিকে, তার সম্প্রতি ওই জেলাতেই খুন হয়েছে দুই যুবক। বিজেপির দাবি, এই দুই যুবা, তাদের দলের কর্মী এবং তৃণমূলই এই খুনের নেপথ্য। যদিও রাজ্যের শাসক দলের পক্ষ থেকে এই দাবি খারিজ করে দায় চাপানো হয়েছে গেরুয়া শিবিরের অন্তর্দ্বন্দ্বের উপর। এমতাবস্থায়, বিজেপির কেন্দ্রীয় সভাপতি তথা বর্তমানে বিজেপিতে দু' নম্বর ক্ষমতাধারী ব্যক্তি যদি পুরুলিয়া যান, তাহলে তা রাজনৈতিক দিক থেকে বিশেষ তাত্পর্যপূর্ণ হবে।

তবে অমিত শাহ পুরুলিয়ায় না গেলেও রাজ্যে এই মুহূর্তে সংগঠনের হালহকিকত খতিয়ে দেখবেন বলে জানা যাচ্ছে। এর আগে রাজ্যে এসে তিনি যেসব 'হোমটাস্ক' দিয়ে গিয়েছিলেন, সেগুলি পালনে রাজ্য নেতৃত্ব কতটা সফল তা চেখে দেখবেন তিনি।

এদিকে, মোদী সরকারের সমালোচনা শুনতে এবার বিশিষ্টদের দরজায় কড়া নাড়া শুরু করেছে বিজেপি। দেশ জুড়ে ১ লক্ষ গুণী ব্যক্তির চোখে মোদী সরকারের কাজের মূল্যায়ন ঠিক কী, এবার তা জানতে বিশেষ 'সম্পর্ক অভিযানে' নেমেছে বিজেপি। এই কর্মসূচির অঙ্গ হিসাবে মঙ্গলবার এ রাজ্যেও 'সম্পর্ক অভিযানে' পথে নেমেছে পদ্ম শিবির। পশ্চিমবঙ্গে ১০০ জন বিশিষ্ট ব্যক্তির বাড়ি যাওয়া হবে বলে সিদ্ধান্ত হয়েছে। প্রথম দিন চিত্রশিল্পী ও কংগ্রেস নেতা সমীর আইচ ও সত্যজিত্ রায়ের চিকিত্সক ডাঃ বিপি বক্সির বাড়ি দিয়ে 'অভিযান' শুরু হয়েছে। আরও পড়ুন- মুকুলময় রাজ্য বিজেপি? পঞ্চায়েতের সাফল্যে পদ পেতে চলেছেন মুকুল?

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, "৪ বছরে নরেন্দ্র মোদী কেমন কাজ করেছেন তা আমরা বলব এই মানুষদের কাছে। আবার তাঁরা এই সরকারের কী সমালোচনা করছেন, তাও আমরা শুনব ও কেন্দ্রীয় নেতৃত্বকে জানাব।"

সব মিলিয়ে আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে অমিত শাহের এই বিশেষ গুরুত্বপূর্ণ সফর এবং বিজেপির সম্পর্ক অভিযানকে বিশেষ তাত্পর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। আগামী দিনে এই রাজ্যে বিজেপি যে বড় লক্ষ্য নিয়ে ঝাঁপাচ্ছে তা নিশ্চিত।

.