রাজ্য মন্ত্রিসভায় বড়সড় রদবদল, দফতর হারালেন ২ হেভিওয়েট মন্ত্রী

ব্যাপক রদবদল আমলা স্তরেও...

Updated By: Jun 6, 2018, 07:47 PM IST
রাজ্য মন্ত্রিসভায় বড়সড় রদবদল, দফতর হারালেন ২ হেভিওয়েট মন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : মঙ্গলবারের পর বুধবারও রাজ্য মন্ত্রিসভায় বড়সড় রদবদল ঘটানো হল। জনস্বাস্থ্য ও কারিগরি দফতর হারালেন সুব্রত মুখোপাধ্যায়। তার বদলে তাঁকে দেওয়া হল জলসম্পদ দফতর। জনস্বাস্থ্য ও কারিগরি দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে মলয় ঘটকের কাঁধে।

তৃণমূল কংগ্রেসের সঙ্গে শোভন চট্টোপাধ্যায়ের সম্পর্কের 'শীতলতা' এখন আর কোনও রাখঢাকের বিষয় নয়। এবার মন্ত্রিসভার রদবদলেও তার ইঙ্গিত মিলল। দায়িত্ব কমল শোভন চট্টোপাধ্যায়ের। তার হাতে থাকা পরিবেশ দফতরের দায়িত্ব দেওয়া হল শুভেন্দু অধিকারীকে। অর্থাত্, পরিবহনের পাশাপাশি এবার পরিবেশের দায়িত্বেও শিশিরপুত্র।

সেচ দফতরেও বদল ঘটানো হয়েছে। রাজীব বন্দ্যোপাধ্যায়কে সেচ দফতর থেকে সরিয়ে অনগ্রসর উন্নয়ন দফতরের দায়িত্বে আনা হয়েছে। বদলে সেচ দফতরের দায়িত্ব পাচ্ছেন সৌমেন মহাপাত্র। অন্যদিকে, আদিবাসী উন্নয়ন দফতর নিজের হাতেই রাখছেন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, মঙ্গলবারই মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে পদত্যাগ করেন রাজ্যের ৩ মন্ত্রী। পদত্যাগী মন্ত্রীদের দলে রয়েছেন আদিবাসী উন্নয়ন প্রতিমন্ত্রী চুড়ামণি মাহাত। এছাড়াও আছেন অবনী জোয়ারদার ও অনগ্রসর শ্রেণি বিষয়ক মন্ত্রী জেমস কুজুর।

আরও পড়ুন, বাড়ছে বাসভাড়া, প্রতি স্তরে কত করে ভাড়া বাড়ানো হচ্ছে?

শুধু মন্ত্রী স্তরেই নয়, ব্যাপক রদবদল ঘটানো হয়েছে আমলা স্তরেও। বালুরঘাট, রায়গঞ্জ, বীরভূম, বাঁকুড়া, আলিপুরদুয়ার, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর সহ মোট ৮ জন জেলাশাসককে বদলি করা হয়েছে। একইসঙ্গে বদলি করা হয়েছে ৫ সচিবকেও।

.