'রবি ঠাকুরের সুর বদলেছে বোমার আওয়াজে', তোপ অমিতের

বক্তৃতার শুরু থেকেই মমতার সরকারের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে সরব হন অমিত শাহ।

Updated By: Jun 28, 2018, 04:33 PM IST
'রবি ঠাকুরের সুর বদলেছে বোমার আওয়াজে', তোপ অমিতের

নিজস্ব প্রতিবেদন : লোকসভা নির্বাচনে রাজ্যে পদ্ম ফুটাতে বদ্ধপরিকর বিজেপি। আর সেই লক্ষ্যে শান দিতে পুরুলিয়ার বলরামপুরের জনসভা থেকে চাঁচাছোলা ভাষায় এরাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে আক্রমণ করলেন অমিত শাহ। সভামঞ্চে দাঁড়িয়ে বিজেপি সর্বভারতীয় সভাপতির অভিযোগ, "একসময় বাংলায় রবীন্দ্রনাথের সুর শোনা যেত। এখন তার বদলে বোমার আওয়াজ শোনা যায়।"

পশ্চিমবঙ্গ সফরের দ্বিতীয় ও শেষদিনে বৃহস্পতিবার সকালে তারাপীঠ মন্দিরে পুজো দিতে যান অমিত শাহ। সেখানে পুজো সেরে সোজা চলে আসেন পুরুলিয়ায়। সেখানে প্রথমে একটি স্কুলে দলীয় কর্মী-সমর্থকদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক, তারপরই শিমুলিয়া ফুটবল ময়দানে একটি জনসভায় যোগ দেন বিজেপি সভাপতি।

সভায় বক্তৃতার শুরু থেকেই মমতার সরকারের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে সরব হন অমিত শাহ। অভিযোগ করেন, পঞ্চায়েত নির্বাচন উপলক্ষে রাজ্যে বেলাগাম সন্ত্রাস চালিয়েছে তৃণমূল। রাজ্যের কমপক্ষে ২ কোটি মানুষকে তাঁদের ভোটাধিকার প্রয়োগ করতে দেওয়া হয়নি। অত্যাচার চালানো হয়েছে বিজেপি কর্মী-সমর্থকদের উপর। একের পর এক বিজেপি কর্মী-সমর্থককে খুন করা হয়েছে। কিন্তু, তারপরেও পঞ্চায়েতে দল দুর্দান্ত সাফল্য পেয়েছে বলে জানান বিজেপি সভাপতি।

উল্লেখ্য, রাজ্যে পঞ্চায়েত ভোটপর্ব মিটতেই ৩ বিজেপি কর্মী-সমর্থকের 'রহস্যমৃত্যু' হয় পুরুলিয়ায়। প্রতিটি ঘটনাতেই অভিযোগের আঙুল ওঠে শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। গেরুয়া শিবিরের তরফে অভিযোগ করা হয়, ওই ৩ বিজেপি কর্মীকে খুন করেছে তৃণমূল।

আরও পড়ুন, লক্ষ্যপূরণের 'সংকল্প', তারাপীঠে 'শৃঙ্গার পুজো' অমিত শাহের

এদিন সেই প্রসঙ্গে বলতে গিয়ে বিজেপি সভাপতি অমিত শাহ বলেন, বিদ্বজ্জনেদের জন্মভূমি পশ্চিমবঙ্গ। এখানেই রামকৃষ্ণ, বিবেকানন্দ, বঙ্কিমচন্দ্রের মত মনীষীরা জন্মগ্রহণ করেছিলেন। কিন্তু এই বাংলায় এখন রবীন্দ্রনাথের সুর বদলে গেছে বোমার আওয়াজে।

ছবিতে দেখুন, তারাপীঠের গর্ভগৃহে অমিত আরাধনা