Hooghly: প্রতিবেশী নাবালিকার জ্বর, ওঝার নিদানে গ্রাম ছাড়া সন্তানহারা বৃদ্ধ দম্পতি...

 'পুলিশকে সঙ্গে নিয়ে বৃদ্ধ দম্পতিকে বাড়ি ফেরানোর ব্যবস্থা করা হবে', বললেন স্থানীয় পঞ্চায়েত প্রধান।   

Updated By: Feb 20, 2023, 08:37 PM IST
Hooghly: প্রতিবেশী নাবালিকার জ্বর, ওঝার নিদানে গ্রাম ছাড়া সন্তানহারা বৃদ্ধ দম্পতি...

বিধান সরকার: নাবালিকা মেয়ে জ্বরে আক্রান্ত। ডাক্তার নয়, ওঝাকে ডাকলেন পরিবারের লোকেরা! তারপর? সালিশি সভা বসল। ডাইনি অপবাদ দিয়ে গ্রামছাড়া করা হল বৃদ্ধ দম্পতিকে! ঘটনাস্থল, হুগলির দাদপুর।

জানা গিয়েছে, দাদপুরের কৃষ্ণপুর গ্রামের সনাতন দুর্লভ ও তাঁর স্ত্রী পূ্র্ণিমা। কয়েক বছর আগে একমাত্র ছেলেকে হারিয়েছেন ওই দম্পতি। গ্রামেও এবার আর ঠাঁই হল না! প্রথমে এক আত্মীয়ের বাড়ি, তারপর ৪ দিন ছিলেন চুঁচুড়া স্টেশনে! এখন স্ত্রীকে নিয়ে দাদপুরে এক শিক্ষকের বাড়িতে রয়েছেন সনাতন।

এদিকে গ্রামে জমির ফসল নষ্ট হয়ে যাচ্ছে! বাড়ি ফিরতে চেয়ে পঞ্চায়েত ও থানায় আবেদন জানিয়েছিলেন ওই দম্পতি। কিন্তু গ্রাম ফিরলে যদি আক্রমণের মুখে পড়তে হয়! ঝুঁকি নিতে নারাজ প্রশাসন। দাদপুর পঞ্চায়েতের প্রধান জয়া মির্দা জানিয়েছেন, 'বিডিওকে ঘটনাটি জানানো হয়েছে। পুলিশকে সঙ্গে নিয়ে প্রৌঢ় দম্পতিকে বাড়ি ফেরানোর ব্যবস্থা করা হবে'।

আরও পড়ুন: Jump into River: প্রেমিকার সঙ্গে বিয়ে, একমাস পরেই গঙ্গায় ঝাঁপ যুবকের...

কেন এমন পরিস্থিতি? স্থানীয় সূত্রে খবর, কৃষ্ণপুর গ্রামে ওই বৃদ্ধ দম্পতির প্রতিবেশী সনৎ দুর্লভ। গত সপ্তাহে আচমকাই জ্বরে আক্রান্ত হয় তাঁর নাবালিকা মেয়ে। অভিযোগ, মেয়েকে সুস্থ করতে ওঝাকে বাড়িতে ডেকে আনেন সনৎ। ঝাড়ফুঁকের পর সেই ওঝা নাকি নিদান দিয়েছেন, বাড়ির পাশে যে বৃদ্ধা থাকেন, সেই পূর্ণিমা নাকি ডাইনি! এরপর সালিশি সভায় গ্রাম ছেড়ে চলে যেতে বলা হয় পূর্ণিমা ও তাঁর স্বামী সনাতনকে। প্রতিবাদ করলে মারধর করা হয়।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.