''তদন্ত নিরপেক্ষ হবে, দোষীরা শাস্তি পাবেই'', আনিস কাণ্ডে আশ্বাস রাজ্য পুলিসের ডিজি-র

সাংবাদিক সম্মেলনে রাজ্য পুলিসের ডিজি মনোজ মালব্যের আশ্বাস, ''নিরপেক্ষ তদন্ত হবে। দোষীরা শাস্তি পাবেই। আনিসকাণ্ডে সোমবার থেকেই তদন্ত শুরু হয়েছে। সহযোগিতা করুন।'' 

Updated By: Feb 21, 2022, 08:44 PM IST
''তদন্ত নিরপেক্ষ হবে, দোষীরা শাস্তি পাবেই'', আনিস কাণ্ডে আশ্বাস রাজ্য পুলিসের ডিজি-র
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই আনিসকাণ্ডে সিট (SIT) গঠন করা হয়েছে। যার নেতৃত্বে রয়েছেন এডিজি সিআইডি। এদিন নবান্নে এমনই জানালেন রাজ্য পুলিসের ডিজি। সাংবাদিক সম্মেলনে রাজ্য পুলিসের ডিজি মনোজ মালব্যের (DGP Manoj Malaviya) আশ্বাস, ''মুখ্যমন্ত্রীর নির্দেশে নিরপেক্ষ তদন্ত হবে। দোষীরা শাস্তি পাবেই। যে দোষী তাকে সামনে নিয়ে আসবই। আনিসকাণ্ডে সোমবার থেকেই তদন্ত শুরু হয়েছে। সহযোগিতা করুন।'' 

প্রসঙ্গত, সিটের নেতৃত্ব দেবেন জ্ঞানবন্ত সিং। আনিস খানের (Anish Khan) মৃত্যুর তদন্তে ইতিমধ্যেই সিট (SIT) গঠনের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। মুখ্য়সচিবের নেতৃত্বে এই সিট গঠন করা হবে। সিটে থাকবেন ডিজিও। নিরপেক্ষ তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। তদন্ত করে ১৫ দিনের মধ্যে রিপোর্ট জমা দিতেও নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

এ দিন মমতা বন্দ্য়োপাধ্যায় বলেন, ''আনিস নিয়ে আমরা নিরপেক্ষ তদন্ত করব। আনিসের সঙ্গে আমাদের সম্পর্ক ভাল ছিল। ও আমাদের সঙ্গে যোগাযোগ রাখতেন,  নির্বাচনে আমাকে অনেক সাহায্যও করেছে। কাজেই ও আমাদের ছেলে।'' যদিও 'নিহত' ছাত্রনেতার পরিবার এখনও সিবিআই (CBI) তদন্তের দাবিতেই অনড়। রাজ্য সরকারের তরফে তদন্তের জন্য সিট গঠনের প্রেক্ষিতে দাদা সাবির খান স্পষ্ট জানান, "দিদির উপর আস্থা আছে, পুলিসের উপর নেই। আনিসের বাবাও বলেন যে তাঁর "প্রশাসনে আস্থা নেই।"

আনিস খান মৃত্যুর ঘটনায় পুলিসের দিকে আঙুল তুলছে তার পরিবার। কারণ তাদের দাবি, পুলিসের পোশাক পরে এসেছিল খুনিরা। ওই অভিযোগটি তদন্ত করে দেখছে পুলিস। প্রসঙ্গত, দু'দিন পরেও অধরা আলিয়া বিশ্ববিদ্য়ালয়ের ছাত্রনেতা আনিস খানের (Anish Khan) মৃত্যুর ঘটনায় অভিযুক্তরা। আনিসের পরিবারের অভিযোগ, ঘটনার দিন আমতা থাকা থেকে চারজন এসেছিল। যাদের মধ্যে একজন পুলিসের পোশাকে ছিল এবং বাকি তিনজন ছিলেন সিভিক পুলিসের পোশাকে। আনিসের বিষয়ে জানতে চায় তারা। এরপর তাদের তিনজন উপরে গিয়ে আনিসকে (Anish Khan) ছাদ থেকে ধাক্কা মেরে ফেলে দেয়। সেখানেই মৃত্যু হয় ছাত্রনেতার। 

আরও পড়ুন, Anis Khan Death: পকসো ধারায় মামলা ছিল আনিসের বিরুদ্ধে! চাঞ্চল্যকর দাবি হাওড়া গ্রামীণ পুলিস সুপারের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.