'টাকা চাইলেই পেটাবেন, জেলে ভরে দেবেন...আগাছা বেড়ে গেলে ছেঁটে ফেলতে হয়'

জনসভায় বিস্ফোরক অনুব্রত মণ্ডল।

Updated By: Feb 28, 2020, 07:22 PM IST
'টাকা চাইলেই পেটাবেন, জেলে ভরে দেবেন...আগাছা বেড়ে গেলে ছেঁটে ফেলতে হয়'

নিজস্ব প্রতিবেদন : ফের হুমকি দিয়ে শিরোনামে অনুব্রত মণ্ডল। বিজেপি নেতাদের প্রকাশ্যে খুনের হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বীরভূম জেলা সভাপতির বিরুদ্ধে। প্রকাশ্য জনসভায় অনুব্রত মণ্ডলকে বলতে শোনা যায়, "পশ্চিমবঙ্গে যারা আছে, তারা সব আগাছা। আর আগাছা বেড়ে গেলে ছেঁটে ফেলতে হয়।" অনুব্রত মণ্ডলের এই মন্তব্যের পরই উসকে উঠেছে বিতর্ক।  

বীরভূমের আমোদপুরের আজ একটি জনসভা করেন অনুব্রত মণ্ডল। সেখানে বাড়ি দেওয়ার বিষয়ে প্রথমে দলীয় নেতাদের হুঁশিয়ারি দেন তৃণমূল জেলা সভাপতি। অনুব্রত মণ্ডল বলেন, "২৮ হাজার বাড়ি এসেছে ৷ যদি কোনও পঞ্চায়েত প্রধান, পঞ্চায়েত সমিতি নেতা বা পঞ্চায়েত কর্মী টাকা চায়, আমি বলে দিয়ে গেলাম বেধড়ক মারবেন। আমি এক লাখ এক হাজার বাড়ি দিয়েছি। যদি কেউ ভাবে এই বাড়ি থেকে টাকা নেব, আমি আপনাদের বলছি দল বেঁধে তাঁর বাড়িতে চড়াও হবেন। তাঁকে বেধড়ক পেটাবেন। থানায় এসে ভরে দেবেন। যদি কোনও নেতা বাঁচাতে যায়, আমাকে ফোন করবেন। তাঁকেও ভরে দেব।"

আরও পড়ুন, 'পাশে আছি', নিজে দাঁড়িয়ে থেকে মালদায় ২০০ আদিবাসী মেয়ের বিয়ে দেবেন মুখ্যমন্ত্রী

আরও পড়ুন, 'রাজনৈতিক পরিচিতি বদল করলেই অভিযুক্ত', লাভপুরকাণ্ডে মণিরুল ইসলামের গ্রেফতারে স্থগিতাদেশ হাইকোর্টের

এরপরই রাজ্য বিজেপির উদ্দেশে হুমকি দিতে শোনা যায় তাঁকে। হুঁশিয়ারির সুরে অনুব্রত মণ্ডল বলেন, "একটা গাছে জানেন তো কয়েকটা ডালপালা এদিক-ওদিক বেরয়। ওগুলো আগাছা। তোমার পশ্চিমবাংলায় যারা আছে, তারা আগাছা। মাঝে মাঝে ডাল ছাঁটতে হয়। ডালের যদি আকার বেশি হয়, ডালটাকে ছাঁটতে হয়, এটা মনে রাখবেন।"