রাজনীতির ঊর্ধ্বে উঠে ব্যবস্থা নিন, জিয়াগঞ্জ নিয়ে মুখ্যমন্ত্রীকে রাজধর্ম স্মরণ করালেন অপর্ণা সেন

বৃহস্পতিবার এই নিয়ে সংবাদমাধ্যমের সামনে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। ওদিকে RSS-এর দাবি নিহত স্কুল শিক্ষক তাঁদের সংগঠনের সদস্য ছিলেন। সেদিনই বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার এই হত্যাকাণ্ডে রাজ্যের বুদ্ধিজীবীদের নীরবতা নিয়ে প্রশ্ন তোলেন। 

Updated By: Oct 11, 2019, 12:56 PM IST
রাজনীতির ঊর্ধ্বে উঠে ব্যবস্থা নিন, জিয়াগঞ্জ নিয়ে মুখ্যমন্ত্রীকে রাজধর্ম স্মরণ করালেন অপর্ণা সেন

নিজস্ব প্রতিবেদন: বিজেপি চাপের জের। জিয়াগঞ্জ হত্যাকাণ্ডে উদ্বেগ প্রকাশ করে মুখ খুললেন অভিনেত্রী অপর্ণা সেন। একই সঙ্গে অপরাধীরা যাতে ছাড় না - পায় তা মুখ্যমন্ত্রীকে নিশ্চিত করতে অনুরোধ করলেন তিনি। 

 

পুজোর মধ্যে মুর্শিদাবাদের জিয়াগঞ্জে স্কুল শিক্ষক বন্ধুপ্রকাশ পাল, তাঁর গর্ভবতী স্ত্রী ও শিশুসন্তান খুনে ইতিমধ্যে রাজনৈতিক তৎপরতা শুরু করেছে বিজেপি। বৃহস্পতিবার এই নিয়ে সংবাদমাধ্যমের সামনে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। ওদিকে RSS-এর দাবি নিহত স্কুল শিক্ষক তাঁদের সংগঠনের সদস্য ছিলেন। সেদিনই বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার এই হত্যাকাণ্ডে রাজ্যের বুদ্ধিজীবীদের নীরবতা নিয়ে প্রশ্ন তোলেন। বলেন, 'একজন গর্ভবতী মহিলা, একটা ৬ বছরের শিশু নৃশংস ভাবে খুন হলেন। তাও কেন বুদ্ধিজীবীদের বিবেক জাগে না?' এদিন অপর্ণা সেনের বয়ান বিজেপির সেই চাপের ফল বলে মনে করা হচ্ছে। 

 

শুক্রবার দুপুরে জারি করা বিবৃতিতে অপর্ণা সেন জানিয়েছেন, 'আমাদের এই পশ্চিমবঙ্গে RSS কর্মীর গর্ভবতী স্ত্রী ও সন্তানকে নৃশংস ভাবে খুন করা হল! যে কারণেই হত্যাকাণ্ড ঘটুক না কেন নিজেদের ওপর লজ্জা হচ্ছে। মাননীয় মুখ্যমন্ত্রী দয়া করে অপরাধীদের শাস্তি নিশ্চিত করুন। রাজনৈতিক ভেদাভেদ ব্যতিরেকে পশ্চিমবঙ্গের সমস্ত নাগরিকের দায় আপনার। আপনি সবারই মুখ্যমন্ত্রী।' 

"ঘটনায় রাজনীতির কোনও যোগ নেই" জিয়াগঞ্জ হত্যাকাণ্ডের চারদিন পর 'বিস্ফোরক' পুলিস সুপার

লোকসভা নির্বাচনের আগে 'জয় শ্রী রাম' স্লোগান বিতর্কে মুখ্যমন্ত্রীকে পরামর্শ দিয়েছিলেন অপর্ণা। তাঁকে সংযত হতে বলে অপর্ণা জানিয়েছিলেন, 'জয় শ্রী রাম' কোনও রাষ্ট্রবিরোধী স্লোগান নয়। তাই অন্য যে কোনও স্লোগানের মতো মানুষের 'জয় শ্রী রাম' বলারও অধিকার রয়েছে। 

.