মমতা সরকারের বিরুদ্ধে এবার হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছেন অর্জুন সিং

 বন্ধ হয়ে গিয়েছে ভাটপাড়ার পুর পরিষেবা। এবার হাইকোর্টে মামলা করতে চলেছেন সাংসদ অর্জুন সিং।

Updated By: Sep 9, 2019, 10:54 AM IST
মমতা সরকারের বিরুদ্ধে এবার হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছেন অর্জুন সিং

নিজস্ব প্রতিবেদন:  ভাটপাড়া পুর উন্নয়নের কাজে ৭০ কোটি টাকা আটকে রেখেছে রাজ্য সরকার। তার জেরে বন্ধ হয়ে গিয়েছে ভাটপাড়ার পুর পরিষেবা। এবার হাইকোর্টে মামলা করতে চলেছেন সাংসদ অর্জুন সিং।

 

অভিযোগ, ভাটপাড়া বিজেপির দখলে আসার পর থেকেই উন্নয়নের জন্য বরাদ্দ টাকা দেওয়া বন্ধ করে দিয়েছে মমতা সরকার। অভিযোগ, মূলত লোকসভা নির্বাচনের পর থেকেই যাবতীয় অর্থ বরাদ্দ বন্ধ করে দিয়েছে রাজ্য। ফলে একদিকে যেমন উন্নয়ন থমকে রয়েছে অন্যদিকে প্রায় ৪০০০ স্থায়ী, অস্থায়ী ও চুক্তিভিত্তিক পুরকর্মী বেতন সমস্যায় ভুগছেন। যারফলে নাগরিক পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন ভাটপাড়া পুরসভার ৩৫টি ওয়ার্ডের মানুষ। ভাটপাড়া পুরসভার চেয়ারম্যান সৌরভ সিং আরও দাবি করেছেন, বিগত তিনমাসে রাজ্য সরকারের থেকে বিভিন্ন খাতে পাওনা ২ কোটি ৮৯ লক্ষ ৫৩ হাজার টাকা হাতে পায়নি পুরসভা।

‘কে ব্যক্তিগত জীবনে কী করেন, তা নিয়ে দল ভাবিত নয়,’ বৈশাখী প্রসঙ্গে জয়কে সতর্ক করলেন দিলীপ

তারই প্রতিবাদে সোমবার পুর পরিষেবা  সচল রাখতে নিজেই ঝাঁটা আর বেলচা হাতে রাস্তায় নামেন অর্জুন সিং। ভাটপাড়ার ১০ নম্বর ওয়ার্ডের রাস্তা ঝাঁট দেন। বেলচা দিয়ে আবর্জনা তোলেন। এরপরই তিনি বলেন, রাজ্য সরকার উন্নয়নের টাকা আটকে রেখেছে। এরপর সমস্যার সমাধানে হাইকোর্টের দ্বারস্থ হবেন তিনি।

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনেই অর্জুন সিংয়ের কাছে কার্যত পর্যদুস্ত হয়েছে শাসকদল। বারাকপুর লোকসভা, ভাটপাড়া বিধানসভা, ভাটপাড়া পুরসভা হারাতে হয়েছে শাসকদলকে। পাশাপাশি নোয়াপাড়া পুরসভা ও বারাকপুরের বেশ কয়েকটি পঞ্চায়েতও দখল করেছে বিজেপি। ফলে রাজনৈতিক টানাপোড়েনেই যে এই অবস্থা, তা বেশ ভালোভাবেই জানেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। এবার এই লড়াই গড়াতে চলেছে আদালতে।

.