‘কে ব্যক্তিগত জীবনে কী করেন, তা নিয়ে দল ভাবিত নয়,’ বৈশাখী প্রসঙ্গে জয়কে সতর্ক করলেন দিলীপ

 জয় বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশেই তিনি বলেন, “যারা এই ধরনের বিষয় নিয়ে বাইরে কথা বলছেন, সেটা তাদের দায়িত্ব। দলে অনেক ধরনের লোক আসছেন, আরও আসবে। "

Updated By: Sep 9, 2019, 10:32 AM IST
‘কে ব্যক্তিগত জীবনে কী করেন, তা নিয়ে দল ভাবিত নয়,’ বৈশাখী প্রসঙ্গে জয়কে সতর্ক করলেন দিলীপ

নিজস্ব প্রতিবেদন:  “দলে অনেক ধরনের লোক আসছেন, আরও আসবেন। তবে কে ব্যক্তিগত জীবনে কী করছেন, সেটা তাঁর ভালোমন্দের বিষয়।” সদ্য বিজেপিতে যোগ দেওয়া বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে নিয়ে জয় বন্দ্যোপাধ্যায়ের বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে বললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

 

প্রসঙ্গত, রবিবার পূর্ব বর্ধমানের বড়শুলে দলীয় সভায় বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে কার্যত ব্যক্তিগত আক্রমণ করেন জয়। তিনি বলেন,  “দেবশ্রীকে দলে নেওয়া হলে যদি বৈশাখী দল ছেড়ে চলে যায় তো যাবে। শোভন যায় তো যাবে। তাতে কিছু যায় আসে না। নিজের স্বামী থাকতে মাথায় সিঁদুর নিয়ে অন্যের স্বামীকে নিয়ে ঘোরা বাংলার মানুষ পছন্দ করে না। এই পরকীয়া বাংলার মানুষ মেনে নেবে না।”

এদিন তারই সমালোচনা করেন দিলীপ ঘোষ। সোমবার তিনি খড়্গপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের নিমপুরায় ‘চায়ে পে চর্চা’কর্মসূচিতে অংশ নেন। সেখানে তাঁকে জয় বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যের ব্যাপারের প্রশ্ন করা হলে তিনি বলেন, “কারও ব্যক্তিগত মতামত থাকতেই পারে। অনেকসময়ই অনেকে তা খোলাখুলিভাবে প্রকাশ করেন। সেটা নিয়ে দলের খুব একটা চিন্তার বিষয় নেই। কারও ব্যক্তিগত ব্যাপারে আমাদের কোনও ইন্টারেস্ট নেই। ”

মাথায় সিঁদুর নিয়ে অন্যের স্বামীকে নিয়ে ঘোরা বাংলার মানুষ পছন্দ করে না

এরপর জয় বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশেই তিনি বলেন, “যারা এই ধরনের বিষয় নিয়ে বাইরে কথা বলছেন, সেটা তাদের দায়িত্ব। দলে অনেক ধরনের লোক আসছেন, আরও আসবে। তা নিয়ে নির্ণয় করারও জায়গা আছে। এসব নিয়ে চিন্তা করার জন্য যোগ্য ব্যক্তি রয়েছে, সবার চিন্তা করার দরকার নেই। ওর বক্তব্য দেওয়ার দরকার নেই। লুজ টক করার প্রয়োজন নেই।”

তবে শোভন বৈশাখীর বিজেপিতে যোগদান ও দেবশ্রী রায়ের যোগদানের সম্ভাবনা নিয়ে যে বিজেপি অন্দরেই চলছে চরম টানাপোড়েন, তা বারবারই প্রকাশ্যে চলে আসছে। এদিনের ঘটনাও তার ব্যতিক্রম নয়।

.