ভোটের আগে পুলিসের জালে অস্ত্র কারবারি, উদ্ধার অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র

বুধবার বকুলতলা থানা এলাকার জীবনমণ্ডল হাট থেকে বরকতউল্লা লস্কর নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিস। 

Updated By: Apr 10, 2019, 01:11 PM IST
 ভোটের আগে পুলিসের জালে অস্ত্র কারবারি, উদ্ধার অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র

নিজস্ব প্রতিবেদন: ভোটের আগে  বারুইপুর জেলা পুলিসের জালে ধরা পড়ল অস্ত্র কারবারি। বুধবার বকুলতলা থানা এলাকার জীবনমণ্ডল হাট থেকে বরকতউল্লা লস্কর নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিস। 

 

ধৃতের বাড়িতে তল্লাশি চালিয়ে ১টি ডবল ব্যারেল পাইপগান, ১টি সিক্স চেম্বার রিভলবার, ১টি নাইন এমএম পিস্তল, ম্যাগাজিন , ১টি সেভেন এমএম পিস্তল সঙ্গে ২টি ম্যাগাজিন, ১টি সিঙ্গল সাটার পাইপগান, ১২পিস লাইভ কার্তুজ, ১৩ টি থ্রি নট থ্রি লাইভ কার্তুজ, ৪ পিস সেভেন এমএম লাইভ কার্তুজ ও ১০কেজি বিস্ফোরক, ৪টি বোমা উদ্ধার করা হয়েছে।

'দাদাগিরি চলবে না, প্যাক করে পাঠিয়ে দেওয়া হবে', পুলিসকে হুঁশিয়ারি দিলীপের
প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, বরকতউল্লা মূলত অস্ত্র কেনাবেচার কাজ করত। মুঙ্গের থেকে অস্ত্র এনে বিক্রি করত সে। কাদের কাছে বিক্রি করেছে ও তার সঙ্গে কাদের যোগাযোগ রয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে।
অন্যদিকে, নাকা তল্লাশিতে পুলিসের জালে অস্ত্র-সহ ধরা পড়ল দুষ্কৃতী। সোনারপুর থানার পুলিস জয়ন্ত গুচ্ছাইত নামে ওই দুষ্কৃতীকে গ্রেফতার করে। জানা গিয়েছে, একাধিক মামলা রয়েছে জয়ন্তর বিরুদ্ধে।

সোনারপুরে ডাকাতির মামলায় জেল খেটেছে সে। কসবা এলাকাতে ছিনতাইয়ের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।  পুলিশ জানিয়েছে, বুধবার সকাল ৫টা ৫০ মিনিট নাগাদ সার্ভেপার্ক থানা এলাকার মেট্রোপলিসের সামনে মোটরবাইক নিয়ে দেখা যায় ওই যুবককে। তার কাছ থেকে একটি পিস্তল এবং পাঁচ রাউন্ড গুলি মিলিছে।

পুলিশের অনুমান, ভোটের আগে অশান্তি পাকানোর জন্যই পিস্তল নিয়ে দাঁপিয়ে বেড়াচ্ছিল সে।  তবে পিস্তলটি অন্য কাউকে বিক্রি করতে যাচ্ছিল কিনা সে বিষয়েও খতিয়ে দেখা হচ্ছে। 

Tags: