চালুনি আবার ছুঁচের বিচার করে : অরূপ (Arup), গ্যাস খাবেন না বলেই মনে করি : ফিরহাদ (Firhad)

আরও বলেন যে, "চোরের মায়ের বড় গলা। দলে থেকে ব্ল্যাকমেলিং করা যাবে না।" 

Updated By: Dec 6, 2020, 01:32 PM IST
চালুনি আবার ছুঁচের বিচার করে : অরূপ (Arup), গ্যাস খাবেন না বলেই মনে করি : ফিরহাদ (Firhad)

নিজস্ব প্রতিবেদন : রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajiv Banerjee) বিস্ফোরক মন্তব্যের পর নাম না করে তাঁর কড়া ভাষায় সমালোচনা করলেন মন্ত্রিসভার আরও এক সদস্য অরূপ রায় (Arup Roy)। পাশাপাশি গতকালকের পর আজও রাজীব প্রসঙ্গে মুখ খোলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিমও (Firhad Hakim)।

রাজীবের নাম না করে অরূপ রায় এদিন বলেন, "চালুনি আবার ছুঁচের বিচার করে।" আরও বলেন যে, "চোরের মায়ের বড় গলা। দলে থেকে ব্ল্যাকমেলিং করা যাবে না।" প্রসঙ্গত, হাওড়ায় রাজীব বন্দ্যোপাধ্যায়, অরূপ রায়, লক্ষ্মীরতন শুক্লার মধ্যে 'সুসম্পর্ক' সুবিদিত। নাম না করলেও, গতকালকের রাজীব বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের ইশারা যেন ছিল 'বিরোধী গোষ্ঠী'র দিকেই। রাজীব তোপ দেগেছিলেন যে, "দলে গুরুত্ব পাচ্ছেন না। দুর্নীতিগ্রস্ত, স্তাবকরা সামনের সারিতে।" 

এপ্রসঙ্গে এদিন অরূপ বলেন, "দলে অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি আছেন। তাঁরা কাজ করছেন নিঃস্বার্থভাবে। তাঁরা মন্ত্রীও নন, বিধায়কও নন। কিন্তু একজন দলের জন্য কিছু ত্যাগ না করে শুধু নিতে এসেছেন, তাঁদের মুখে এসব কথা শোভা পায় না।" একইসঙ্গে তৃণমূল নেতাদের দল ছেড়ে যাওয়া প্রসঙ্গে অরূপ রায় এদিন দাবি করেন, "তৃণমূল হল জনসমুদ্র। সমুদ্রের জল কোনওদিন কমে না।" অন্যদিকে, এদিন রাজীব প্রসঙ্গে ফিরহাদ হাকিম বলেন, "রাজীব বন্দ্যোপাধ্যায় দলেই আছেন, দলেই থাকবেন। ও পরিণত নেতা। গ্যাস খাবেন না বলেই মনে করি।" 

উল্লেখ্য, শনিবার একটি অরাজনৈতিক সভায় প্রথম 'বেসুরো' মন্তব্য শোনা যায় বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের গলায়। আর তারপরই রাতে উত্তর কলকাতার বিভিন্ন এলাকায় চোখে পড়ে রাজীব বন্দ্যোপাধ্যায়ের নামে পোস্টার। শ্যামবাজার, হাতিবাগান, গিরীশ পার্ক প্রভৃতি বিভিন্ন এলাকায় এই পোস্টার পড়েছে। তবে এখনও পর্যন্ত নতুন করে রাজীব বন্দ্যোপাধ্যায় আর কোনও প্রতিক্রিয়া জানাননি।

আরও পড়ুন, 

শুভেন্দুর (Suvendu) পর রাজীবের (Rajiv) পোস্টারে ছয়লাপ উত্তর কলকাতা, তুঙ্গে জল্পনা

Coal Smuggling : ১০ টাকার 'বিশেষ' নোটেই কয়লা পাচার, তদন্তে মিলল চাঞ্চল্যকর তথ্য

.