শুভেন্দুর (Suvendu) পর রাজীবের (Rajiv) পোস্টারে ছয়লাপ উত্তর কলকাতা, তুঙ্গে জল্পনা

 কে বা কারা পোস্টার টাঙিয়েছে, তা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে জোর চাপানউতর।

Reported By: মৌমিতা চক্রবর্তী | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Dec 6, 2020, 12:48 PM IST
শুভেন্দুর (Suvendu) পর রাজীবের (Rajiv) পোস্টারে ছয়লাপ উত্তর কলকাতা, তুঙ্গে জল্পনা
নিজস্ব চিত্র (অয়ন ঘোষাল)

নিজস্ব প্রতিবেদন : শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) পর এবার উত্তর কলকাতার বিভিন্ন এলাকা ছয়লাপ রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajiv Banerjee) নামে পোস্টারে। শনিবার একটি অরাজনৈতিক সভায় প্রথম 'বেসুরো' মন্তব্য শোনা যায় বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের গলায়। আর তারপরই রাতে উত্তর কলকাতার বিভিন্ন এলাকায় লক্ষ্য করা গেল পোস্টার। যা নিয়ে তুঙ্গে জল্পনা।  

শ্যামবাজার, হাতিবাগান, গিরীশ পার্ক প্রভৃতি বিভিন্ন এলাকায় পোস্টার পড়েছে। কে বা কারা পোস্টার টাঙিয়েছে, তা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে জোর চাপানউতোর। উল্লেখ্য, উত্তর কলকাতার এই এলাকাগুলিতে এর আগে শুভেন্দু অধিকারীর নামে পোস্টার লক্ষ্য করা গিয়েছিল। এবার এই একই জায়গায় রাজীব বন্দ্যোপাধ্যায়ের নামে পোস্টার! স্বাভাবিকভাবেই অস্বস্তিতে শাসক শিবির তৃণমূল কংগ্রেস। অন্যদিকে গতকালকের পর এদিন রাজীব প্রসঙ্গে ফিরহাদ হাকিম বলেন, "রাজীব বন্দ্যোপাধ্যায় দলেই আছেন, দলেই থাকবেন। ও পরিণত নেতা। গ্যাস খাবেন না বলেই মনে করি।"

প্রসঙ্গত, শনিবার একটি অরাজনৈতিক অনুষ্ঠানে রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, 'যাঁরা আমরা রাজনীতিতে আছি, অনেক সময়ে ভাবি রাজনীতিতে ক্ষমতটাই সব। অর্থাৎ আমি ক্ষমতা ভোগ করতে পারি। এখন এই ধরনের মানুষ অনেক রয়েছে। আমি রাজনীতিটা করি মানুষের স্বার্থে। গণতন্ত্রে মানুষই শেষ কথা। যাঁরা যোগ্যতার সঙ্গে কাজ করছে, যাঁদের মধ্যে দক্ষতা রয়েছে, যাঁরা মানুষের সঙ্গে মিশতে পারে, মানুষের জন্য অক্লান্ত পরিশ্রমের চেষ্টা করে, তাঁরাই প্রাধান্য পাচ্ছে না। এটা আমাকে কষ্ট দেয়। যাঁরা ঠান্ডা ঘরে থাকে, যাঁরা মনে করে মানুষকে সহজে বোকা বানানো যায়, তাঁদের ঠকিয়ে দিলে বোধহয় আমার কাজ সফল। আজ তাঁরাই বিভিন্ন জায়গায় সামনের সারিতে চলে আসছেন।'

এখানেই শেষ নয়। রাজীব আরও বলেন,'যখন যোগ্যতার সঙ্গে কাজ করার চেষ্টা করেছি, সঙ্গে সঙ্গে পিছনের সারিতে ঠেলে দেওয়া হয়েছে। যে মুখগুলোকে মানুষ দেখতে চায় না, দুর্নীতিগ্রস্ত, স্বচ্ছতার সঙ্গে কাজ করতে পারে না যাঁরা, সত্যি কথা বলতে পারে না, তাঁরা স্তাবক বলে সামনের সারিতে আনা হচ্ছে। এ কী যন্ত্রণা বোঝাতে পারব না! এটা স্তাবকতার যুগ।" স্বাভাবিকভাবেই রাজীবের এই মন্তব্য ঘিরে শুরু হয়ে যায় শোরগোল। কিন্তু কেন হঠাত্ এমন কথা বললেন তিনি?  এপ্রসঙ্গে Zee ২৪ ঘণ্টাকে প্রতিক্রিয়ায় বনমন্ত্রী বলেন,'স্তাবকতায় আমি বিশ্বাসী নই। ন্যাচরালি সেখানে নম্বর কম।'

রাজীব বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যের পরই গতকাল পাল্টা প্রতিক্রিয়ায় পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, 'মন্ত্রিত্বের চেয়ে বড় দল কী দেবে!' অন্যদিকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী কটাক্ষ করেন, 'TMC ভাঙছে।' পাশাপাশি বিজেপি নেতা মুকুল রায় দাবি করেন, "রাজীব কেন, আরও অনেকেই আছে। রাজীব একা নন। সবাইকে স্বাগত।" 

আরও পড়ুন, 

রাজীব একা নন, আরও অনেকে আছেন, সবাইকে স্বাগত : মুকুল

মন্ত্রিত্বের চেয়ে বড় দল কী দেবে! রাজীবকে ফিরহাদ; TMC ভাঙছে, কটাক্ষ অধীরের

.