ফের বিতর্কে শোভন, গেরুয়া শিবিরের গান্ধী সংকল্প যাত্রার দায়িত্ব পেলেন সব্যসাচী

জানা গিয়েছে তৃণমূলের খাস তালুকেই তুরুপের তাস হিসেবে বিধাননগরের প্রাক্তন মেয়রকেই ব্যবহার করতে চাইছে বিজেপি। থাকবেন মুকুল রায়ও। 

Updated By: Oct 16, 2019, 08:00 PM IST
ফের বিতর্কে শোভন, গেরুয়া শিবিরের গান্ধী সংকল্প যাত্রার দায়িত্ব পেলেন সব্যসাচী

নিজস্ব প্রতিবেদন: গেরুয়া শিবিরে শোভন চট্টোপাধ্যায়কে নিয়ে ফের বিতর্ক। শোভন নয়, দক্ষিণ কলকাতায় গান্ধী সংকল্প যাত্রার দায়িত্ব পেলেন সদ্য বিজেপিতে যোগ দেওয়া সব্যসাচী দত্ত। দলীয় সূত্রে খবর, এর আগে কলকাতার প্রাক্তন মেয়র শোভনকেই এই দায়িত্ব দেওয়ার কথা ছিল। তবে শেষ পর্যন্ত দায়িত্ব পেলেন না শোভন চট্টোপাধ্যায়। জানা গিয়েছে, তৃণমূলের খাস তালুকেই তুরুপের তাস হিসেবে বিধাননগরের প্রাক্তন মেয়রকেই ব্যবহার করতে চাইছে বিজেপি। থাকবেন মুকুল রায়। 

এ প্রসঙ্গে দিলীপ ঘোষ জানান, "দলের নির্দেশ, যেখানে আমরা জিততে পারেনি সেখানে অন্য দল থেকে আসা বিধায়ক এমপিদের কাজে লাগাতে হবে। এটা বাড়তি দায়িত্ব নয়। শোভনদা বাইরে আছেন। ফিরলে কথা হবে।" উল্লেখ্য, সোমবার সকালে চায় পে চর্চায় বেরিয়ে ঘুরতে ঘুরতে দিলীপ ঘোষ পৌঁছন কাদাপাড়া বস্তিতে। সেখানে কর্মীরা স্লোগান মালা টিকা পরিয়ে বরণ করেন তাঁকে।

আরও পড়ুন: গান্ধী সংকল্প যাত্রায় ২ প্রাক্তন কংগ্রেস নেতার কাঁধেই দায়িত্ব অর্পণ বিজেপির

অন্যদিকে শোভন চট্টোপাধ্যায় দলের কোনও কর্মসূচিতে অংশ না নেওয়ায় তাঁকে ঘিরে ফের শুরু হয়েছে জল্পনা। কলকাতায় ফিরলে তাঁর সঙ্গে বিজেপি নেতৃত্বরা কথা বলবেন বলেই জানা গিয়েছে। সূত্রের খবর, কেন তিনি কোনও মিটিং মিছিলে যোগ দিচ্ছেন না তা জানতে চাইবে গেরুয়া শিবির। 

২ অক্টোবর থেকে ৩০ অক্টোবরের বদলে স্থির হয়েছে ১৫ থেকে ২৬ অক্টোবর পর্যন্ত এই সংকল্প যাত্রা হবে। যাত্রায় প্রত‍্যেক লোকসভা কেন্দ্রে দেড়শো কিলোমিটার পদযাত্রার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। সেইসঙ্গে প্রতি লোকসভা কেন্দ্রে সমাবেশও করা হবে। ১০ দিনে মোট সাড়ে ৪ হাজার কিমি পদযাত্রার সংকল্প নিয়েছে গেরুয়া শিবির। রাজ্যের ১৮ জন বিজেপি সাংসদ ও ২ জন রাজ‍্যসভার সাংসদ প্রত্যেকেই উপস্থিত থাকবেন সেই সংকল্পযাত্রায়।

.