Asansol and Bongaon Byelection: আসানসোল-বনগাঁর ২ ওয়ার্ডের উপনির্বাচনে বিক্ষিপ্ত অশান্তি, ভোট লুটের অভিযোগ বিজেপির

বনগাঁর গান্ধীপল্লির বিবেকান্দ বিদ্যাপিঠ স্কুলের  ২১৩ ও ২১৪ নম্বর বুথে ভোট লুটের অভিযোগ করেছে বিরোধীদের। তৃণমূল বহিরাগতদের এনে ভোট লুট করছে এমনি অভিযোগ বিরোধীদের

Updated By: Aug 21, 2022, 12:46 PM IST
Asansol and Bongaon Byelection: আসানসোল-বনগাঁর ২ ওয়ার্ডের উপনির্বাচনে বিক্ষিপ্ত অশান্তি, ভোট লুটের অভিযোগ বিজেপির

বাসুদেব চট্টোপাধ্য়ায় ও মনোজ মণ্ডল: আসানসোল ও বনগাঁর পুরসভার দুটি ওয়ার্ডের উপনির্বাচনে বিরোধীদের ভোট দিতে বাধা, ভোট লুটের অভিযোগ উঠল। প্রতিবাদে বিক্ষোভ রাস্তায় নামলেন বিজেপি সমর্থকরা। সাতসকালে ভোট শুরু হতেই বনগাঁর কেশবার রাও উচ্চবিদ্যালয়ে ধুন্ধুমার পরিস্থিতি সৃষ্টি হয়। রাস্তায় বসে বিক্ষোভ দেখান বিজেপি সমর্থকরা। সকাল থেকে আসানসোলের বুথে বুথে পুলিস ছিল। কিন্তু জে কে নগর মোড় মারামারির পর বিশাল পুলিস বাহিনী নামানো হয়। বিজেপির পক্ষ থেকে বারবার অভিযোগ করা হয় তৃণমূল বিভিন্ন বুথে ছাপ্পা ভোট দিচ্ছে। ওই অভিযোগ অস্বীকার করছেন প্রার্থী বিধান উপাধ্য়ায়, আসানসোলের মেয়র অস্বীকার করছেন। পুলিসের তরফে বলা হচ্ছে, প্রতিটি বুথে পুলিস রয়েছে, বুথের বাইরে পুলিস রয়েচে। রাস্তায় পুলিস পিকেট রয়েছে। এতে গন্ডগোল হওয়ার প্রশ্ন নেই। যেসব গোলমালের খবর পাওয়া যাচ্ছে তা পঞ্চায়েত এলাকায়। যে ৬ নম্বর ওয়ার্ডে ভোট হচ্ছে সেখানে গোলমালের খবর নেই।

আরও পড়ুন- আরও পড়ুন-বিধ্বংসী গাড়ি বোমা হামলা, মৃত পুতিন-সহযোগি আলেকজান্ডার ডুগিনের মেয়ে

উল্লেখ্য, এদিন আসানসোল পুরনিগমের উপনির্বাচনে বুথ লুট করছে তৃণমূল। এই অভিযোগ তুলে জে কে নগর মোড়ে বিক্ষোভ দেখায় বিজেপি। বিজেপি বিধায়ক লক্ষণ ঘোড়ুই ও বিজেপির আসানসোল জেলা সভাপতি দিলীপ দে-র উপস্থিতিতে এই বিক্ষোভ দেখান হয়। এমনকি পুলিসের সঙ্গে বিজেপি নেতাদের চরম বচসাও হয়। অশান্তি নিয়ে বিজেপি কোনও অভিযোগ করেনি কিন্তু বারবারই তারা মারধরের অভিযোগ তুলছে। তাদের বক্তব্য জেলার বাইরে থেকে লোক এনে অশান্তি করা হচ্ছে। ১৫৩, ১৫৪ নম্বর বুথে ভোট লুট হয়েছে। তৃণমূলের হয়ে কাজ করছে পুলিস।

অন্যদিকে, বনগাঁর গান্ধীপল্লির বিবেকান্দ বিদ্যাপিঠ স্কুলের  ২১৩ ও ২১৪ নম্বর বুথে ভোট লুটের অভিযোগ করেছে বিরোধীদের। তৃণমূল বহিরাগতদের এনে ভোট লুট করছে এমনি অভিযোগ বিরোধীদের। ফলে বুথের বাইরে উত্তেজনার সৃষ্টি হয় ৷ বিজেপি তৃণমূল কর্মীরা মারা মারিতে জড়িয়ে পড়ে। বিধায়ক স্বপন মজুমদারের দেহরক্ষী ও বিজেপির মহিলা কর্মীদের মারধোর করা হয় বলে অভিযোগ। ঘটনাস্থলে ছুটে যান পুলিসের অধিকারিকরা। এর পাশাপাশি ভোট লুটের প্রতিবাদে বনগাঁ বাটারমোড় অবরোধ করে বিজেপি। বিজেপির দাবি তৃণমূল তাদের সকলকে মেরে বুথ থেকে বার করে দিয়েছে। পুননির্বাচনের দাবিতে রাস্তা অবরোধ করে বিজেপির ৷

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.