Asansol TMC Win By Toss: টসে বদলে গেল দুই প্রার্থী ভাগ্য, আসানসোল পুরভোটে বেনজির ঘটনা

এবার ভোট ময়দানে টাইব্রেকার

Updated By: Feb 14, 2022, 04:49 PM IST
Asansol TMC Win By Toss: টসে বদলে গেল দুই প্রার্থী ভাগ্য, আসানসোল পুরভোটে বেনজির ঘটনা

অয়ন ঘোষাল, বাসুদেব চট্টোপাধ্যায়: খেলার জগতে টসের প্রচলন রয়েছে। ২২ গজের লড়াইয়ে বহুক্ষেত্রে টসই খেলার ভাগ্য নির্ধারণ করে। এবার সেই টসেই নির্ধারিত হল ভোট-প্রার্থীদের ভাগ্য। তবে ২২ গজে নয়, আসানসোলে।

আসানসোল পুরসভার ৩১ নম্বর ওয়ার্ড। সোমবার পুরভোটের গণনা শেষে দেখা যায় তৃণমূল কংগ্রেস (TMC) এবং সিপিএম (CPM) প্রার্থীরই প্রাপ্ত ভোটের পরিমাণ সমান।  তৃণমূল কংগ্রেস (TMC) প্রার্থী আশা প্রসাদ এবং সিপিএম (CPM) প্রার্থী তনুশ্রী রায়, দু'জনেরই প্রাপ্ত ভোট ২৩৫৮। 

এবার উপায় কী? 

অবশেষে টাইব্রেকার করলেন নির্বাচনী আধিকারিক অভিজ্ঞান পাঁজা। লটারি পদ্ধতিতে হল এই টাইব্রেকার। একটি খালি জলের জারে দুই প্রার্থীর নাম লেখা কাগজ ফেলে তা জোরে নাড়ান নির্বাচনী আধিকারিক। এরপর চোখ বন্ধ করে সেখান থেকে একটা কাগজ তুলে নেন তিনি। কাগজ খুলতেই নির্ধারিত হয় এক প্রার্থী ভাগ্য়।

হাততালি দিয়ে ওঠেন তৃণমূল কংগ্রেস (TMC) প্রার্থী আশা প্রসাদ। উল্লাসে মেতে ওঠেন তাঁর অনুগামীরাও। কারণ, নির্বাচনী আধিকারিকের তোলা ওই কাগজে লেখা ছিল তাঁর নাম। অর্থাৎ টাইব্রেকারে সিপিএম প্রার্থীকে হারিয়ে দেন তিনি। 

এই জয়ের পর তৃণমূল কংগ্রেস (TMC) প্রার্থী আশা প্রসাদ বলেন, "হারকে জিতনে বালোকো বাজিগার ক্যাহেতে হ্যায়"। পাল্টা এই হারকে 'নৈতিক জয়' বলে উল্লেখ করেছেন সিপিএম প্রার্থী তনুশ্রী রায়। এই ঘটনায় ভোট ময়দানে এক বেনজির ঘটনার সাক্ষী থাকল আসানসোলে। 

আরও পড়ুন: Jalpaiguri Municipal Election: টাকার লোভ দেখিয়ে ভোট প্রচার তৃণমূলের! নির্বাচন কমিশনে বিজেপি

আরও পড়ুন: Municipal Election 2022: 'ভোটের নামে প্রহসন হয়েছে', পুরভোটের ফল প্রকাশের পর সবর অধীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.