Municipal Election 2022: 'ভোটের নামে প্রহসন হয়েছে', পুরভোটের ফল প্রকাশের পর সবর অধীর

অধীর আরও বলেন, মিউনিশিপ্যাল ইলেকশন গোটা দেশেই হয়। কখনও কি শুনেছেন সেখানে বুথ লুট হয়েছে

Updated By: Feb 14, 2022, 01:46 PM IST
Municipal Election 2022: 'ভোটের নামে প্রহসন হয়েছে', পুরভোটের ফল প্রকাশের পর সবর অধীর

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের ৪ পুরনিগমের ভোটে একপ্রকার সাফ বিরোধীরা। কোনও জায়গাতেই বিরোধীরা এককভাবে দুই অঙ্কে পৌঁছাতে পারেনি। শিলিগুড়িতে এই প্রথম বোর্ড গঠন করছে তৃণমূল কংগ্রেস। পাশাপাশি বাকী তিন পুরনিগমেও ক্ষমতায় আসছে শাসকদল। আর ফলফল প্রকাশের পর এই ভোটকে প্রহসন বললেন রাজ্য কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী(Adhir Chowdhury)।

প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, চার পুরনিগমের(Municipal Election 2022) এই ভোটের ফলাফলে মানুষের মতামতের প্রতিফলন নেই। বরং সন্ত্রাসের প্রতিফল হয়েছে। ভোট হয়নি। লুঠপাট হয়েছে। তবে আগামী ২৭ ফেব্রুয়ারি রাজ্যের ১০৮ পুরসভায় ভোট রয়েছে। দেখা যাক সেখানে কী হয়। আমরা মুখ্যমন্ত্রীর কাছে দাবি করেছি ভোটটা যেন শান্তিপূর্ণ হয়। 

উল্লেখ্য, চার পুরসভার ভোট মিটতেই শিলিগুড়ির(Siliguri) বিভিন্ন ওয়ার্ডে অশান্তি হয়েছে। কোথাও মারধর, কোথাও বোমাবাজি,গুলি চালনার অভিযোগ করেছে বিরোধীরা। অধীর চৌধুরী বলেন, খবরের কাগজ খুলুন, মাফিয়ারা ভোট লুট করেছে, মারধর করছে। এর কোনও মানে হয় না। তার থেকে আর পুরভোট না করাই ভালো। নির্বাচন কমিশন কিছুই বলে না। রাজ্যের আমজনতার স্থানীয় নির্বাচনগুলিতে অংশ নেওয়ার রাস্তাই বন্ধ হয়ে যাচ্ছে।

আরও পডুন- Siliguri Municipal Election: 'এটা অন্তত আশা করিনি', পরাজিত হয়ে বললেন বিজেপির হেভিওয়েট প্রার্থী শঙ্কর ঘোষ

অধীর আরও বলেন, মিউনিশিপ্যাল ইলেকশন গোটা দেশেই হয়। কখনও কি শুনেছেন সেখানে বুথ লুট হয়েছে? কখনও কি শুনেছেন প্রার্থীকে মনোনয়ন প্রত্যাহার করার জন্য চাপ দেওয়া হয়েছে? কখনও কি শোনা গিয়েছে কমিশন প্রার্থীর নাম বাতিল করে দিয়েছে কারণ অন্য কেউ নিজেকে ওই প্রার্থী বলে পরিচয় দিয়ে গিয়েছে। এখানে নির্বাচনের নামে প্রহসন চলছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.