মেয়াদ শেষ শিলিগুড়ি পুরনিগমের, প্রশাসক হতে চলেছেন অশোক ভট্টাচার্যই

খুব শীঘ্রই এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি হবে বলে জানা গিয়েছে।

Updated By: May 12, 2020, 04:24 PM IST
মেয়াদ শেষ শিলিগুড়ি পুরনিগমের, প্রশাসক হতে চলেছেন অশোক ভট্টাচার্যই

নিজস্ব প্রতিবেদন: কলকাতা পুরসভার মেয়র পদের মেয়াদ শেষ হয়ে গিয়েছে ইতিমধ্যেই। প্রশাসক হিসাবে পুর নিগমের দায়িত্ব নিয়েছেন ফিরহাদ হাকিমই। এবার সেই পথেই হাঁটল শিলিগুড়ি পুরসভা। সূত্রের খবর, মেয়র পদের মেয়াদ শেষ হলেও প্রশাসক পদে থাকছেন বিদায়ী মেয়য় অশোক ভট্টাচার্যই। 

সারা রাজ্যের পাশাপাশি শিলিগুড়ি পুরসভারও মেয়র পদের মেয়াদ শেষ হতে চলেছে। আগামী ১৭ মে বর্তমান বোর্ডের শেষদিন। তবে করোনার জেরে নির্বাচনের পরিস্থিতি না থাকায়, পুরসভাগুলোতে প্রশাসক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। শিলিগুড়িতে রাজ্যের শাসক দল বোর্ডে না থাকলেও বর্তমান বাম বোর্ডের মেয়র অশোক ভট্টাচার্যকেই প্রশাসক হিসেবে নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। 

খুব শীঘ্রই এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি হবে বলে জানা গিয়েছে। এ নিয়েই এদিন সাংবাদিক সম্মেলন করে রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব। বৈঠকে তিনি বলেন, "ফিরহাদ হাকিমকে কলকাতা পুরসভার প্রশাসক নিয়োগ করতেই বিরোধীরা মুখ্যমন্ত্রীকে নানান ভাবে আক্রমণ করেছেন। তবে নেত্রী তাঁদের কু-কথার গুরুত্ব না দিয়ে রাজনীতির উর্ধ্বে এই সিদ্ধান্ত নিয়েছেন। এখন বিরোধীদের মুখবন্ধ হয়ে গিয়েছে।"

গৌতম দেব আরও বলেন, "আমরা আগেই বলেছিলাম পুরবোর্ড নিয়ে যা সিদ্ধান্ত নেওয়ার তা সরকার নেবে।"  যদিও এ প্রসঙ্গে বিশেষ মন্তব্য করতে চাননি বেদায়ী মেয়র অশোক ভট্টাচার্য। তিনি বলেছেন, এখনও সরকারি বিজ্ঞপ্তি জারি হয়নি। তবে আইন রয়েছে সেই আইন অনুযায়ী হতেই পারে। কিন্তু বিজ্ঞপ্তি জারি হওয়ার আগে কিছু বলার সময় আসেনি।
"

.