Jalpaiguri: এশিয়াডে সোনাজয়ী Swapna Barman-এর মা'কে নিগ্রহের অভিযোগ, গ্রেফতার ১

ভারতীয় অ্যাথলিটের পরিবারের বিরুদ্ধে পাল্টা সরব স্থানীয়রা। 

Updated By: Aug 27, 2021, 01:01 PM IST
Jalpaiguri: এশিয়াডে সোনাজয়ী Swapna Barman-এর মা'কে নিগ্রহের অভিযোগ, গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদন: ২০১৮-র এশিয়ান গেমসে (Asian Games) সোনা জয়ী স্বপ্না বর্মনের (Swapna Barman) মা'কে নিগ্রহের অভিযোগ। এক যুবককে গ্রেফতার করল জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিস। পাল্টা ভারতীয় অ্যাথলিটের পরিবারের বিরুদ্ধে সরব স্থানীয়রা। একজোট হয়ে আন্দোলনে নামলেন জলপাইগুড়ি সদর ব্লকের পাতকাটা গ্রাম পঞ্চায়েতের ঘোষপাড়া এলাকার বাসিন্দারা। বৃহস্পতিবার সকাল থেকে এলাকায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন স্থানীয়রা। 

এলাকাবাসীর অভিযোগ, এশিয়াডে সোনাজয়ী স্বপ্না বর্মনের নাম ভাড়িয়ে এলাকায় রীতিমতো তাণ্ডব চালাচ্ছেন তাঁর ভাই অসিত বর্মন। কারণে-অকারণে সাধারণ মানুষকে মারধর করছেন এবং দিদির ক্ষমতার জোরে বেঁচে যাচ্ছেন। পুলিশ সবকিছু জেনেও চুপ রয়েছে। স্বপ্না বর্মনের (Swapna Barman) ভাই বলে সবকিছু আড়াল করে যাচ্ছে। জানা গিয়েছে, সম্প্রতি অসিত বর্মণ গ্রামের রাস্তার পাশের একটা বট গাছ উপড়ে ফেলেন। স্থানীয়রা প্রতিবাদ করলে, তিনি মারধর করেন। এলাকার একটি দোকান ভাঙচুর করে বলেও অভিযোগ। পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে ঘটনাস্থলে যান স্বপ্না বর্মনের মা। এরপর বাড়ি ফিরে তিনি গ্রামের বেশ কয়েকজনের বিরুদ্ধে নিগ্রহের অভিযোগ করেন। রাতেই পবিত্র বর্মন স্থানীয় এক যুবককে গ্রেফতার করে পুলিশ। প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে জলপাইগুড়ি-শিলিগুড়ি বাইপাস রোড অবরোধ করে বিক্ষোভ দেখান বাসিন্দারা। পরে পুলিসের আশ্বাসে অবরোধ তোলেন।

আরও পড়ুন: Weather Today: উত্তরবঙ্গে প্রবল বর্ষণের সতর্কতা, কলকাতা-সহ একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস

স্থানীয় বাসিন্দা অলোক রায় বলেন, "ক্ষমতার অপব্যবহার করে স্বপ্না বর্মনের ভাই গ্রামবাসীদের উপর অত্যাচার চালাচ্ছে। মিথ্যে অভিযোগ দায়ের করেছে। প্রতিবাদে একজোট হয়েছি।" স্বপ্নার  (Swapna Barman) দাদা পবিত্র বর্মনের পাল্টা অভিযোগ, তাঁদের প্রথমে আক্রমণ করা হয়েছে। তাই প্রশাসনের দ্বারস্থ হয়েছেন তাঁরা। তবে এই বিষয়ে স্বপ্না বর্মন এবং তাঁর মায়ের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। পুলিশ সুপার দেবর্ষি দত্ত বলেন, স্বপ্নার  (Swapna Barman) পরিবারের তরফ অভিযোগ পেয়েই একজনকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন: Hooghly: স্বর্ণকার ও চাষির কাছে পরমাণু বোমা তৈরির উপকরণ! হতবাক পড়শিরা