Hooghly: স্বর্ণকার ও চাষির কাছে পরমাণু বোমা তৈরির উপকরণ! হতবাক পড়শিরা

কলকাতা বিমানবন্দরে ধরা পড়লেন দু'জনেই।

Updated By: Aug 26, 2021, 11:58 PM IST
Hooghly:  স্বর্ণকার ও চাষির কাছে পরমাণু বোমা তৈরির উপকরণ! হতবাক পড়শিরা

নিজস্ব প্রতিবেদন: পাড়ায় ভালো ছেলে হিসেবে পরিচিত ছিলেন। পরমাণু বোমা তৈরির উপকরণ পাচারে কীভাবে জড়িয়ে পড়লেন? বুঝে উঠতে পারছেন না  শৈলেন কর্মকারের পরিবারের লোকেরা। গত কয়েক দিন ধরে আবার বাড়িতেই ফেরেননি অপর অভিযুক্ত অসিত ঘোষ। পরিবারের লোকেদের দাবি, গতকাল অর্থাৎ বুধবার থেকে তাঁর ফোনও সুইচড অফ ছিল। পুলিসের কাছ থেকে গ্রেফতারির খবর পান তাঁরা।

ঘটনাটি ঠিক কী? আগাম খবরে পেয়ে সতর্ক ছিলেন সিআইডি আধিকারিকরা। কলকাতা বিমানবন্দর থেকে উদ্ধার হল অত্যন্ত মূল্যবান পাথর ক্যালিফোর্নিয়াম স্টোন। আনুমানিক বাজার মূল্য় ৮ হাজার কোটি টাকা!  বিশেষজ্ঞদের একাংশের দাবি, পরমাণু বোমা তৈরিতে ব্যবহার করা হয় এই পাথর। এই ঘটনায় গ্রেফতার হয়েছেন শৈলেন কর্মকার ও অসিত ঘোষ। দু'জনেরই বাড়ি হুগলিতে।

আরও পড়ুন: Deganga: সাপের কামড়ে ওঝার 'কেরামতি'! ফের কুসংস্কারের বলি গৃহবধূ

জানা গিয়েছে, হুগলির সিঙ্গুরের বাসিন্দা শৈলেন কর্মকার। স্কুলের গণ্ডিও পেরোননি। পাড়ায় অত্যন্ত সহজ-সরল প্রকৃতির মানুষ হিসেবে পরিচিত তিনি। স্ত্রীর পিয়ালীর দাবি, তামিলানাড়ুর কোয়েম্বাটরে সোনার কাজ করতেন শৈলেন। মায়ের অসুস্থতার কারণে মাস দুয়েক আগে ফেরেন বাড়িতে। এত মূল্যবান পাথর কোথা থেকে পেলেন? স্বামী যে এমন ঘটনার সঙ্গে জড়িত, তা মানতেই রাজি নন শৈলেনের স্ত্রী। জানালেন, বুধবার সকালে কলকাতা যাচ্ছি বলে বাড়ি থেকে বেরিয়েছিলেন শৈলেন। আর ফেরেননি। সংবাদমাধ্যম থেকে গ্রেফতারির খবর জানতে পারেন।

আরও পড়ুন: Howrah: হোমওয়ার্ক না করার 'শাস্তি', শিশুর গায়ে গরম মোম ঢেলে দিলেন গৃহশিক্ষক!

হুগলির পোলবার থানার পাউনান গ্রামে চাষাবাদ করতেন অসিত ঘোষ। সম্প্রতি আবার জমি কেনাবেচা বা দালালি কাজও শুরু করেছিলেন তিনি। পরিবারের লোকেদের দাবি, এক সপ্তাহ আগে তারকেশ্বর যাবেন বলে বলে বেরিয়েছিলেন তিনি। ফোনে ছেলের সঙ্গে নিয়মিত কথা বলতেন। তবে, বুধবার থেকে অসিতের ফোন সুইচড অফ ছিল। শেষপর্যন্ত কলকাতার বিমানবন্দরে মূল্য়বান পাথর-সহ ধরা পড়লেন তিনি। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)