সরকারি জমিতে শৌচালয় তৈরিকে কেন্দ্র করে বিবাদ, পঞ্চায়েত প্রধানের ওপর 'হামলা'

সরকারি জমিতে পথচলতি মানুষের জন্য শৌচালয় তৈরিকে কেন্দ্র করে পঞ্চায়েত প্রধানের ওপর হামলা। আহত অবস্থায় রঞ্জন কুন্ডু নামে ওই পঞ্চায়েত প্রধান ভর্তি জগতবল্লভপুর গ্রামীণ হাসপাতালে।

Updated By: Jul 9, 2020, 05:02 PM IST
সরকারি জমিতে শৌচালয় তৈরিকে কেন্দ্র করে বিবাদ, পঞ্চায়েত প্রধানের ওপর 'হামলা'
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সরকারি জমিতে পথচলতি মানুষের জন্য শৌচালয় তৈরিকে কেন্দ্র করে পঞ্চায়েত প্রধানের ওপর হামলা। আহত অবস্থায় রঞ্জন কুন্ডু নামে ওই পঞ্চায়েত প্রধান ভর্তি জগতবল্লভপুর গ্রামীণ হাসপাতালে।

পুলিস সূত্রে খবর, জগতবল্লভপুরের সন্ধ্যা বাজার এলাকায় রাস্তার ধারে জেলা পরিষদের বেশ কিছুটা জমি দীর্ঘদিন খালি অবস্থায় পড়েছিল। সম্প্রতি জগৎবল্লভপুর দু'নম্বর পঞ্চায়েতের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয় ওই জমির উপর সাধারণ মানুষের জন্য একটি শৌচালয় তৈরি করা হবে। কিন্তু ওই জমিতে আগে থেকেই এলাকার কিছু কাঠ ব্যবসায়ী জায়গা দখল করে কাঠের গুড়ি রেখেছিল।

ঘূর্ণিঝড়ের পর ওই জমি কার্যত কাটা গাছের গুড়িতে ভর্তি ছিল। বৃহস্পতিবার সকালে পঞ্চায়েত প্রধান রঞ্জন কুন্ডু পঞ্চায়েত সদস্য শেখ মোক্তার আলির নেতৃত্বে ওই জমিতে সৌচালায় তৈরির কাজ শুরু করতে গেলে কাঠ ব্যবসায়ীরা বাধা দেয়। প্রথমে তাদের মধ্যে  বচসা শুরু হয়। তারপর হঠাৎই পঞ্চায়েত প্রধান রঞ্জন কুন্ডু ওপর বেশ কয়েকজন কাঠ ব্যবসায়ী ঝাঁপিয়ে পড়ে এবং তাঁকে বেধড়ক মারধর করে বলে অভিযোগ।

এই ঘটনার প্রেক্ষিতে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে ছুটে যায় জগৎবল্লভপুর থানার পুলিস। আহত রঞ্জনকে নিয়ে যাওয়া হয় জগৎবল্লভপুর গ্রামীণ হাসপাতালে। তাঁর বুকে মাথায় এবং পিঠে আঘাত লাগে। দেখা দেয় শ্বাসকষ্টের সমস্যা। কিছুক্ষণ বাদে দুপুর বারোটা নাগাদ তৃণমূল কংগ্রেস কর্মীরা এই ঘটনার প্রতিবাদে বরগেছিয়া রেল ক্রসিংয়ের কাছে হাওড়া আমতা রোড অবরোধ করেন।

আরও পড়ুন: রান্নাঘরে 'তার' মুখ দেখেই শিউরে উঠেছিলেন গৃহিনী, ভেঙে ফেললেন গোটা বাড়িই! কালনায় ভয়ঙ্কর ঘটনা

 এর ফলে যান চলাচল ব্যাহত হয়। পুলিস পরে ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের সরিয়ে দেয়। রঞ্জন কুন্ডুর পক্ষ থেকে লিখিতভাবে অভিযোগ দায়ের করা হয় জগৎবল্লভপুর থানায় মোট ১১ জনের বিরুদ্ধে। পুলিস ঘটনাটি তদন্ত শুরু করেছে। যদিও এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি। পুলিস জানিয়েছে, গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। দোষীদের গ্রেফতার করা হবে।

.