South 24 Parganas: ইলিশ উৎসবে এসে আচমকাই দক্ষিণরায়ের দর্শন! বাঘকে ক্যামেরাবন্দি করে উল্লসিত বিদেশি পর্যটক...

Tiger Watching in Sunderban Hilsa Festival: সুদূর অস্ট্রেলিয়া থেকে সুন্দরবন ভ্রমণ করতে এসেছিলেন মিঃ ডানকান চালমার্চ। সুন্দরবনের দোবাঁকি সংলগ্ন-জঙ্গল এলাকায় নদীবক্ষে ভ্রমণ করছিলেন। সেই সময়ে নজরে পড়ে সুন্দরবনের রয়্যাল বেঙ্গলের বিচরণ।

Updated By: Jul 28, 2024, 09:32 AM IST
South 24 Parganas: ইলিশ উৎসবে এসে আচমকাই দক্ষিণরায়ের দর্শন! বাঘকে ক্যামেরাবন্দি করে উল্লসিত বিদেশি পর্যটক...

প্রসেনজিৎ সরদার: বর্ষার সঙ্গে সঙ্গে গত ৮ জুলাই থেকে সুন্দরবনে শুরু হয়েছে ইলিশ উৎসব। সুন্দরবনের এই উৎসবে মূলত এক ঢিলে দুই পাখি মারার কার্যক্রম। একদিকে  নদীবক্ষে ভ্রমণ, সেই সঙ্গে ইলিশের স্বাদগ্রহণ, অপর দিকে পৃথিবীর বৃহত্তম ম্যানগ্রোভ অরণ্য ব-দ্বীপ সুন্দরবনের বাদাবনে রয়্যাল বেঙ্গল টাইগারের বিচরণ তারিয়ে তারিয়ে উপভোগ করা। এহেন সুযোগ হাতছাড়া করতে রাজি নন দেশ বিদেশের পর্যটকেরা। আর সেই কারণেই এখন সুন্দরবনে পর্যটকদের আনাগোনা বেড়ে গিয়েছে।

আরও পড়ুন: LIVE Update: নতুন রাজ্যপাল পেল নয় রাজ্য! বানওয়ারিলাল পুরোহিতের পদত্যাগপত্র গ্রহণ দ্রৌপদীর...

আর এবারে শিকেও ছিঁড়ল এক বিদেশি পর্যটকের। সুদূর অস্ট্রেলিয়া থেকে সুন্দরবন ভ্রমণ করতে এসেছিলেন অস্ট্রেলীয় মি ডানকান চালমার্চ। সুন্দরবনের দোবাঁকি সংলগ্ন-জঙ্গল এলাকায় নদীবক্ষে ভ্রমণ করছিলেন তিনি। সেই সময়েই আচমকা তাঁর নজরে পড়ে সুন্দরবনের রয়্যাল বেঙ্গল।

বিখ্যাত রয়্যাল বেঙ্গল টাইগারকে বিচরণ করতে দেখে তিনি মুগ্ধ। একটুও সময় নষ্ট না করে তড়িঘড়ি বাঘ মামাকে ক্যামেরাবন্দিও করেন মিঃ ডানকান চালমার্চ। ইলিশ উৎসবে সুন্দরবন ভ্রমণে এসে সাক্ষাৎ দক্ষিণরায়ের দেখা পেয়ে এবং এর ছবি তুলতে পেরে আনন্দে উৎফুল্ল অস্ট্রেলিয়ান এই পর্যটক। অসম্ভব খুশি তিনি।

এ নিয়ে কী বললেন তিনি?

আরও পড়ুন: Horoscope Today: ধনুর আর্থিক উন্নতি, মিথুনের ভ্রমণযোগ, মকরের পারিবারিক সুখ! জেনে নিন, আজ কেমন কাটবে আপনার দিন...

উল্লসিত অস্ট্রেলীয় পর্যটক জানিয়েছেন, আবারও সুযোগ পেলে সুন্দরবন ভ্রমণে আসবেন তিনি। কারণ, সুন্দরবন প্রাকৃতিক সৌন্দর্যের খনি। সুন্দরবনের মতো এমন সৌন্দর্যময় ম্যানগ্রোভ অরণ্য পৃথিবীতে আর দ্বিতীয় নেই। ফলে সুন্দরবনের এই আকর্ষণ বারে বারে হৃদয়ে অনুভূত হয় তাঁর। তাই তা স্বচক্ষে না দেখলে আফশোস হত তাঁর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.