NEET-PG: ডাক্তারির স্নাতকোত্তরে দুই প্রবেশিকাতেই দেশের সেরা বাঙালি চিকিত্সক অমর্ত্য

করোনা পরিস্থিতির মধ্যেই গত জুলাই মাসে নেওয়া আইএনআই। সেই পরীক্ষাতে দেশের সেরা হন অমর্ত্য সেনগুপ্ত

Updated By: Sep 30, 2021, 01:25 PM IST
NEET-PG: ডাক্তারির স্নাতকোত্তরে দুই প্রবেশিকাতেই দেশের সেরা বাঙালি চিকিত্সক অমর্ত্য

নিজস্ব প্রতিবেদন: আইএনআই-এর পর নিট পিজি। ডাক্তারির সর্বভারতীয় দুটি পরীক্ষাতেই চমকে দেওয়ার মতো ফল করলেন হুগলির ব্যান্ডেলের বাসিন্দা ডাক্তার অমর্ত্য সেনগুপ্ত। দুটি পরীক্ষাতেই দেশের সেরা অমর্ত্য। নিট-পিজিতে ৮০০ নম্বরের মধ্যে ৭১৪ পেয়ে গোটা দেশে শীর্ষস্থান দখল করেছেন ব্যান্ডেল ডন বস্কো স্কুলের এই প্রাক্তনী।

আরও পড়ুন-Jalpaiguri: জ্বর-শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে, জলপাইগুড়িতে একদিনে মৃত ২ শিশুর

এমবিবিএস পাস করার পর এমডি, এমএস বা ডাক্তারির স্নাতকোত্তরে ভর্তির জন্য সর্বভারতীয় স্তরে দুটি পরীক্ষা নেওয়া হয়। একটি হল আইএনআই এবং অন্যটি নিট-পিজি। দিল্লি এইমস, চণ্ডীগড়ের পিজিআই ও পুদুচেরির জিপমার-এ ভর্তির জন্য নেওয়া হয় আইএনআই। অন্যদিকে দেশের অন্যান্য মেডিক্যালে স্নাতকোত্তরে ভর্তির জন্য নেওয়া হয় নিট-পিজি।

করোনা পরিস্থিতির মধ্যেই গত জুলাই মাসে নেওয়া আইএনআই। সেই পরীক্ষাতে দেশের সেরা হন অমর্ত্য সেনগুপ্ত। বর্তমানে দিল্লি এইমসে সার্জারির ছাত্র অমর্ত্য। সেপ্টেম্বরে নিট-পিজি পরীক্ষাতেও বসেন অমর্ত্য। মঙ্গলবার সেই পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। সেখানেও বাজিমাত। ফের দেশের সেরা হয়েছেন কলকাতা মেডিক্যাল কলেজের প্রাক্তন এই ছাত্র।

আরও পড়ুন-পুজোর মাসে বড় স্বস্তি, অক্টোবরেই Covaxin-কে অনুমোদন, জানাল WHO  

কলকাতা হাইকোর্টের আইনজীবী সুশোভন সেনগুপ্ত ও মধুমিতা সেনগুপ্তর একমাত্র সন্তান অমর্ত্য। একান্নবর্তী পরিবারের সন্তান অমর্ত্যের জেঠুও চিকিত্সক। খুশির হাওয়া সেনগুপ্ত পরিবারে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.