বছরভর মহিলাদের জন্য কাজ করবে 'বাংলার দুগ্গা': চন্দ্রিমা ভট্টাচার্য

শুধু পুজোর চারদিনই নয়, বছরভর কাজ করবে এই সংগঠন। কমিটির উদ্যোগে আয়োজিত হবে বিভিন্ন মেলা।

Updated By: Sep 16, 2019, 05:05 PM IST
বছরভর মহিলাদের জন্য কাজ করবে 'বাংলার দুগ্গা': চন্দ্রিমা ভট্টাচার্য

নিজস্ব প্রতিবেদন: দুর্গা পুজোর আর বেশিদিন বাকি নেই। চলছে প্রস্তুতি পর্ব। এরই মাঝে মহিলাদের নিয়ে তৈরি হল একটি দুর্গা পুজো সংগঠন 'বাংলার দুগ্গা'। সোমবার শহরের ২৫টি পুজো কমিটির মহিলাদের বৈঠকে বসেন রাজ্য়ের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। সেখানেই তৈরি হয় এই দল। বৈঠকের পর এমনটাই জানিয়েছেন চন্দ্রিমা ভট্টাচার্য।

শুধু পুজোর চারদিনই নয়, বছরভর কাজ করবে এই সংগঠন। কমিটির উদ্যোগে আয়োজিত হবে বিভিন্ন মেলা। পাশাপাশি মন্ত্রী জানিয়েছেন, মৃত শিল্পীদের সম্মান, পুজো কমিটিগুলোর আর্থিক পরিকাঠামোর উন্নয়ন,তাঁত শিল্পীদের সহযোগিতা সহ একাধিক কাজ করবে এই সংগঠন। 

এদিন বৈঠকে চন্দ্রিমা ভট্টাচার্য জানান, মহিলা পুরোহিত থেকে ঢাকি, বাউল সকলেই স্বীকৃতির আলোয় নিয়ে আসার জন্য কাজ করবেন তাঁরা। সবমিলিয়ে মহিলাদের সামাজিক উন্নয়নে জোর দিতেই একত্রিত করা হয়েছে ক্লাবগুলির মহিলাদের। পাশাপাশি বাংলার পুজো কার্নিভ্যালকে জাতীয় স্তরে স্বীকৃতি দেওয়ার দাবিও জানানো হয় এদিন।

আরও পড়ুন: গারুলিয়া পৌরসভায় চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা আনলেন তৃণমূল কাউন্সিলররা

পাশাপাশি এদিন পুজো বিরোধী শিবিরকেও দুষেছেন রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। নাম না করেই তিনি বলেন, "কার্যত রাজনীতি করা হচ্ছে পুজো নিয়ে। পদ্ম পুজোয় প্রয়োজনীয় হলেও তাকে বিকৃত করছেন অনেকেই। তিনি বলেন "অনেকেই পুজোর প্রথা  ভাঙছে। পুজো যেন নিষ্ঠার সঙ্গে হয় আমরা সেটা দেখব।"