Bank Fraud: ব্যাঙ্ক লোন করিয়ে দেওয়ার নামে লক্ষাধিক টাকার প্রতারণা, পুলিসের জালে ৮

ধৃতদের মধ্যে তিনজন মহিলাও রয়েছেন। 

Updated By: Aug 6, 2021, 08:45 AM IST
Bank Fraud: ব্যাঙ্ক লোন করিয়ে দেওয়ার নামে লক্ষাধিক টাকার প্রতারণা, পুলিসের জালে ৮

নিজস্ব প্রতিবেদন: ব্যাঙ্কে লোন করিয়ে দেওয়ার নামে লক্ষাধিক টাকার আর্থিক প্রতারণা। ঘটনার তদন্তে নেমে গ্রেফাতার ৮। কালীঘাট ও বেহালা থেকে তাদের গ্রেফতার করল নরেন্দ্রপুর থানার পুলিশ। ধৃতদের মধ্যে তিনজন মহিলাও রয়েছেন। 

টনার তদন্তে নেমে কালীঘাট এলাকা থেকে শাহরুখ হেলা, বিশাল বাল্মিকী, অভিষেক নন্দী, বেবি সিং, অরুন কুমার দাস, ফাল্গুনী টক্কর, টিঙ্কা দেবী এবং বেহালা থেকে বাবু রহমান নামে মোট ৮ জনকে গ্রেফতার করে পুলিস। কালীঘাটের বাসিন্দা ফাল্গুনী ঠক্কর ওই চক্রের মূল পাণ্ডা বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রে খবর, বর্তমান অতিমারি পরিস্থিতিতে অনেকের হতেই টাকা নেই। নিদারুন আর্থিক সংকটে ভুগছে মানুষ। এই অবস্থায় সহজে ব্যাঙ্ক থেকে লোন করিয়ে দেওয়ার টোপ দিয়ে প্রতারণার ফাঁদ পাতে ধৃতরা। কেউ লোন নিতে রাজি হলে, তাঁদের কাছ থেকে নেওয়া হত নথি। লোন প্রসেসিংয়ের নাম করে নেওয়া হত ৫ হাজার টাকা। এরপর কারও ৬ লক্ষ টাকা, কারও ৮ লক্ষ টাকার লোন ব্যাংক তেকে মঞ্জুর করাত প্রতারকরা। ইন্সুইরেন্সে কম ইন্টারেস্টে বেশি টাকা পাওয়া যাবে, এই প্রলভন দিয়ে সেই টাকা নিয়ে নিত তারা। তারপর গায়েব হয়ে যেত।

আরও পড়ুন: Covid Vaccine: টিকা না পেয়ে রাস্তা অবরোধ অশোকনগরে, লাঠি চালিয়ে জনতাকে সরাল পুলিস

আরও পড়ুন: রাজ্যে তৈরি হচ্ছে আরও দুটি পুরসভা, জারি হয়েছে বিজ্ঞপ্তি

এই ঘটনার কথা জানিয়ে নরেন্দ্রপুর থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতরা। তদন্তে নেমে অভিযুক্তদের খোঁজ পায় পুলিস। এরপর তাঁদের গ্রেফতার করা হয়। ধৃতদের শুক্রবার বারুইপুর আদালতে তোলা হবে। তাদের নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করার আবেদন জানাবে পুলিশ।