বঙ্গ বিজেপির নয়া ‘হাতিয়ার’ বিধান রায়! বাংলার রূপকারকে আড়ম্বরে শ্রদ্ধা বিজেপির

এতদিন তাঁর জন্ম এবং মৃত্যুদিন পালনের একছত্র অধিকার ছিল কংগ্রেসের। কিন্তু বিধানচন্দ্র রায়ের জন্ম এবং মৃত্যু দিন কার্যত ‘হাইজ্যাক’ করে মহা আড়ম্বরে পালন করল রাজ্য বিজেপি ।

Reported By: অঞ্জন রায় | Edited By: অধীর রায় | Updated By: Jul 1, 2020, 04:08 PM IST
বঙ্গ বিজেপির নয়া ‘হাতিয়ার’ বিধান রায়! বাংলার রূপকারকে আড়ম্বরে শ্রদ্ধা বিজেপির
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  বিজেপির পাখির চোখ আগামী বছর  পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন। নির্বাচনের বাংলার জমিতে নিজেদের গ্রহণযোগ্যতা আরও মজবুত করতে রাজ্য বিজেপি কৌশলগতভাবে হাতিয়ার করল বাংলার রূপকার এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী ডাঃ বিধানচন্দ্র রায়কে। এতদিন তাঁর জন্ম এবং মৃত্যুদিন পালনের একছত্র অধিকার ছিল কংগ্রেসের। কিন্তু বিধানচন্দ্র রায়ের জন্ম এবং মৃত্যু দিন কার্যত ‘হাইজ্যাক’ করে মহা আড়ম্বরে পালন করল রাজ্য বিজেপি ।

মঙ্গলবার দলীয় কর্মীদের বিধানচন্দ্র রায়ের জন্ম এবং মৃত্যু দিন পালন করার নির্দেশ দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।  তাঁর সাফ কথা, "সব মহাপুরুষদের আমরা শ্রদ্ধা জানাই । শ্যামাপ্রসাদ মুখার্জি যখন বিধানসভায় বাংলাকে  হিন্দুপ্রধান  এলাকা করার প্রস্তাব দিয়েছিলেন, সেই প্রস্তাবকে সমর্থন জানিয়েছিলেন বিধানচন্দ্র রায়। তিনি বাংলার রূপকার এটা প্রমাণ করেছেন। এছাড়া সবচেয়ে বড় বিষয় হল শ্যামাপ্রসাদ মুখার্জির মৃত্যু নিয়ে তদন্ত চেয়েছিলেন। বিধানচন্দ্র রায় সত্যের পক্ষে ছিলেন।” তিনি তাঁর কথায়, “পশ্চিমবঙ্গের প্রকৃত উন্নয়নের কারিগর। সেইজন্য এই বিকাশ পুরুষকে সামনে রেখে আমরা এগোতে চাই ।

ভিন্ন রাজনৈতিক মতাদর্শের মানুষ হলেও যারা বিকশ পুরুষ তাদের আমরা গ্রহন করি । আর বাংলায় বিকাশ পুরুষের জলন্ত উদাহরণ বিধানচন্দ্র রায় ।"

আরও পড়ুন: 'ভোটের সময়ের টাকা এখনও বাকি, এবার বাস অধিগ্রহণ করলে সাপ্তাহিক হিসাবে টাকা দিক সরকার'

বিধানচন্দ্র রায় বাংলার আবেগ। সূত্রের খবর, আগামী বিধানসভা নির্বাচনে কৌশলগতভাবে সেই আবেগকে হাতিয়ার করতে চায় বিজেপি। সেই জন্য সময় মতো বিধানচন্দ্র রায়ের সঙ্গে আশুতোষ মুখোপাধ্যায় এবং তাঁর পুত্র শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের ঘনিষ্ঠতা কি পর্যায়ে ছিল তা নিয়ে প্রচারের রূপরেখা তৈরির পরিকল্পনা আছে রাজ্য বিজেপি-র। তাই বিধান রায় বিজেপির কাছে শুধু বাংলার বিকাশ পুরুষ নন, নির্বাচনী হাতিয়ারও বটে ।

.