Bengal Election 2021: সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোট ১৬ মে, জানিয়ে দিল Election Commission

কংগ্রেসের তরফে সামশেরগঞ্জের প্রার্থী হিসেবে প্রয়াত রেজাউলের স্ত্রী রোকেয়া খাতুন নির্বাচনে লড়বেন।

Updated By: Apr 22, 2021, 12:50 PM IST
 Bengal Election 2021: সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোট ১৬ মে, জানিয়ে দিল Election Commission

নিজস্ব প্রতিবেদন- করোনা সংক্রমণে সংযুক্ত মোর্চার দুই প্রার্থীর মৃত্যু হয়। সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক (Rezaul Haque) এবং জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী (Pradip Nandi)। তাঁদের মৃত্যুর ঘটনায় ভোটপ্রক্রিয়া স্থগিত রাখা হয়েছিল। সামশেরগঞ্জ (Samshergunj) ও জঙ্গিপুরে (Jangipu) ভোটের নতুন দিন ঘোষণা করল নির্বাচন কমিশন। কমিশন (Election Commission) জানিয়েছে, ১৬ মে মুর্শিদাবাদ জেলার ঐ দুই কেন্দ্রে ভোটগ্রহণ হবে। ভোট গণনা হবে ১৯ মে।

সপ্তম দফায় ২৬ এপ্রিল মুর্শিদাবাদ জেলার ১১টি বিধানসভা আসনে ভোট। তার আগে গত বৃহস্পতিবার সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক করোনা ভাইরাস সংক্রমণে মারা যান। ঠিক তার পরের দিন কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হয় জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। সংযুক্ত মোর্চার দুই প্রার্থীর মৃত্যতে ঐ দুই আসনের ভোট স্থগিত হয়ে গিয়েছিল।

আরও পড়ুন: West Bengal Election 2021: শীতলকুচি করার ইচ্ছে আছে? প্রতাপপুরে পুলিসের সামনে মাতব্বরি TMC নেতার

নির্বাচন কমিশন এরপর ঘোষণা করে যে ১৩ মে ভোট হবে ঐ দুই আসনে।  সেদিন ইদ উৎসব হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই বেশ কয়েকটি রাজনৈতিক দল কমিশনের এই ঘওষণার সমালোচনা করে। কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী সহ বামেরা, এমনকি তৃণমূলও কমিশনে দিন বদলের জন্য আবেদন করেন। সেই আবেদন মেনেই দিনবদল করে ১৬ মে করে দেওয়া হল।

কংগ্রেসের তরফে সামশেরগঞ্জের প্রার্থী হিসেবে প্রয়াত রেজাউলের স্ত্রী রোকেয়া খাতুন নির্বাচনে লড়বেন। আর জঙ্গিপুরে আরএসপি প্রার্থী হয়েছেন জানে আলম।