West Bengal Election 2021: 'জয় শ্রী রাম সব ঠিক আছে', মকপোল শেষে বলে উঠলেন পোলিং অফিসার; গোঁসা TMC-র

তৃণমূলের (TMC) অভিযোগের ভিত্তিতে সৌম্যজিৎকে নির্বাচনের দায়িত্ব থেকে অব্যাহতি দেয় নির্বাচন কমিশন (Election Commission)। 

Updated By: Apr 22, 2021, 02:42 PM IST
West Bengal Election 2021: 'জয় শ্রী রাম সব ঠিক আছে', মকপোল শেষে বলে উঠলেন পোলিং অফিসার; গোঁসা TMC-র

নিজস্ব প্রতিবেদন: মকপোলের পর নির্বাচনের দায়িত্বে থাকা থার্ড পোলিং অফিসারের মুখ থেকে বেরিয়ে এল, 'জয় শ্রী রাম।' এই অভিযোগ আসার পরই সৌম্যজিৎ ভট্টাচার্য নামে ওই অফিসারকে সরিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের (Purba Bardhaman) পূর্বস্থলীতে।           

পূর্বস্থলীর ১ নম্বর দোল গোবিন্দপুর জিএসপি প্রাথমিক বিদ্যালয়ের ৩৫ নম্বর বুথে চলছিল মকপোল। মকপোল নির্বিঘ্নে শেষ হওয়ার পর নির্বাচনের দায়িত্বে থাকা থার্ড পোলিং অফিসার সৌম্যজিৎ ভট্টাচার্য বলে ওঠেন,'জয় শ্রী রাম সব ঠিকঠাক আছে।'      

তার পরই আপত্তি জানান তৃণমূলের এজেন্ট। ঘাসফুল শিবিরের (TMC) অভিযোগের ভিত্তিতে সৌম্যজিৎকে নির্বাচনের দায়িত্ব থেকে অব্যাহতি দেয় নির্বাচন কমিশন (Election Commission)। খবর পেয়ে ওই বুথ পরিদর্শনে যান বিদায়ী মন্ত্রী তথা পূর্বস্থলী দক্ষিণ বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী স্বপন দেবনাথ (Swapan Debnath)। স্বপনবাবু  (Swapan Debnath) বলেন,'ওঁর বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হলে সব বুথে গিয়ে জয় বাংলা বলব।' 

'জয় শ্রী রাম' ধর্মীয় ধ্বনি হলেও তাতে লেগেছে রাজনীতির রং। বিজেপি কর্মী-সমর্থক থেকে নেতাদের মুখে অহরহ শোনা যায়, 'জয় শ্রী রাম' ধ্বনি। ২৩ জানুয়ারি ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি জন্মজয়ন্তীর অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বক্তব্য রাখতে উঠলে 'জয় শ্রী রাম' ধ্বনি দিতে থাকে বিজেপি কর্মীদের একাংশ। প্রতিবাদে ভাষণ না দিয়ে পোডিয়াম ছাড়েন মুখ্যমন্ত্রী। এর আগেও মমতার কনভয়ের সামনে রাম নাম করতে শোনা গিয়েছিল বিজেপি কর্মী-সমর্থকদের। মমতার বিরূপ প্রতিক্রিয়াকে হাতিয়ার করে প্রচারে ঝড়ও তুলেছে গেরুয়া শিবির। মোদী থেকে শাহ সকলেই অভিযোগ করে আসছেন, রাম নামে আপত্তি মমতার। 

আরও পড়ুুন- West Bengal Election 2021: শীতলকুচি করার ইচ্ছে আছে? প্রতাপপুরে পুলিসের সামনে মাতব্বরি TMC নেতার

.