Bengal Weather Today: হালকা বৃষ্টিতে ফেরেনি স্বস্তি; তাপপ্রবাহের পরিস্থিতি রাজ্যে

Bengal Weather Today: বিক্ষিপ্তভাবে কিছু জেলায় সামান্য বৃষ্টি হলেও সোমবার পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহের পরিস্থিতি ও চরম অস্বস্তি থাকবে। রবিবার খুব কম এক পশলা বৃষ্টি পেলেও স্বস্তি ফেরেনি পূর্ব মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। 

Updated By: Jun 5, 2023, 08:45 AM IST
Bengal Weather Today: হালকা বৃষ্টিতে ফেরেনি স্বস্তি; তাপপ্রবাহের পরিস্থিতি রাজ্যে

অয়ন ঘোষাল: বুধবার পর্যন্ত প্রায় তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে গোটা বাংলাজুড়ে। এছাড়াও সোমবার থেকে উত্তরবঙ্গের পার্বত্য এলাকাতেও গরম বাড়বে বলে জানা গিয়েছে।

পুড়বে দক্ষিণবঙ্গ

বিক্ষিপ্তভাবে কিছু জেলায় সামান্য বৃষ্টি হলেও সোমবার পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহের পরিস্থিতি ও চরম অস্বস্তি থাকবে। গাঙ্গেয় দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও সোমবার কার্যত একইরকম পরিস্থিতি থাকবে। সোমবার থেকে বুধবার পর্যন্ত তাপপ্রবাহের সতর্কতা থাকবে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া এবং হুগলিতে।

আরও পড়ুন: Abhishek Banerjee: করমণ্ডল বিপর্যয়ে মোদীকে নিশানা, নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য অভিষেকের

হালকা বৃষ্টি, ফেরেনি স্বস্তি

রবিবার খুব কম এক পশলা বৃষ্টি পেলেও স্বস্তি ফেরেনি পূর্ব মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। সোমবার বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। খুব হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনাও রয়েছে। যদিও স্বস্তি ফেরার সম্ভাবনা অত্যন্ত ক্ষীণ। মঙ্গল ও বুধবার খুব হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায়।

উত্তরেও তাপপ্রবাহ

উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং বাদে, বাকি সমতলের প্রায় গোটা অংশে সোমবার তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে। পাশাপাশি সোমবার মূল পার্বত্য এলাকা বাদে দার্জিলিং জেলার সমতল এলাকার কিছু অংশে তাপপ্রবাহের অনুরূপ পরিস্থিতি তৈরি হওয়ার আশঙ্কা রয়েছে। সোমবার থেকে বুধবার পর্যন্ত দার্জিলিং এর সমতল অংশ জলপাইগুড়ি, মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরের কিছু অংশে তাপপ্রবাহের সতর্কবার্তা থাকবে।

আরও পড়ুন: Zee 24 Ghanta Impact: ডাইনি-কুসংস্কার রোধে তৎপর প্রশাসন, গ্রামবাসীদের সচেতনতার পাঠ

বৃষ্টি উত্তরে

সোমবার থেকে মঙ্গলবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই পাঁচ জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলায়তে। গরম বাড়বে দার্জিলিং এবং কালিম্পং অঞ্চলে।

কলকাতা

বুধবার পর্যন্ত চরম অস্বস্তিকর আবহাওয়া থাকবে। সোমবার হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা থাকলেও তাতে অস্বস্তি কমবে না। তাপপ্রবাহের মত পরিস্থিতি তৈরি হবে কলকাতায়। বেলা যত বাড়বে গরম ও অস্বস্তি ততই বাড়বে।

তাপমাত্রার পরিসংখ্যান

সোমবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৬ ডিগ্রি। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫১ থেকে ৮৮ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.