Bengal Weather Today: সামান্য বেড়েছে পারদ, তবু শীতের আমেজ অব্যাহত রাজ্যে

Bengal Weather Today: দক্ষিণ-পূর্ব আরবসাগর ও মলদ্বীপ এলাকায় ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার পূর্বাভাস রয়েছে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা নতুন করে আসছে শনিবার উত্তর-পশ্চিম ভারতে।

Updated By: Dec 14, 2023, 07:57 AM IST
Bengal Weather Today: সামান্য বেড়েছে পারদ, তবু শীতের আমেজ অব্যাহত রাজ্যে

অয়ন ঘোষাল: দিন ও রাতের পারদে সামান্য উত্থান হলেও শীতের আমেজ অব্যাহত। গোটা দেশেই শীতের অনুকূল পরিস্থিতি। দার্জিলিং-এর উঁচু এলাকায় হালকা তুষারপাতের সামান্য সম্ভাবনা রয়েছে। কুয়াশার প্রকোপ উত্তরবঙ্গের জেলায়।

সিস্টেম

দক্ষিণ-পূর্ব আরবসাগর ও মলদ্বীপ এলাকায় ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার পূর্বাভাস রয়েছে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা নতুন করে আসছে শনিবার উত্তর-পশ্চিম ভারতে।

আরও পড়ুন: Sikkim: সিকিমে তুষারপাত, সেনাবাহিনীর তৎপরতায় বাঁচলেন ৮০০ পর্যটকরা...

দক্ষিণবঙ্গ

উত্তর-পশ্চিমের বাতাস অবাধে বইবে। আগামী শনিবার পর্যন্ত শীতের স্পেল থাকবে বাংলায়। খুব সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা হবে। আগামী কয়েকদিন সর্বনিম্ন তাপমাত্রা একই রকম থাকবে। আগামী দু'দিনে দিনের তাপমাত্রা  কিছুটা বাড়তে পারে।

উত্তরবঙ্গ

সিকিম এবং দার্জিলিংয়ের খুব উঁচু এলাকায় তুষারপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘন্টায় বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলাতে। আজ থেকে আগামী ৪৮ ঘন্টা সামান্য কমতে পারে রাতের তাপমাত্রা।

আরও পড়ুন: Badminton: শীতের শহরে শাড়ি পরেই ব্যাডমিন্টন কোর্টে দুই তৃণমূল বিধায়ক!

কলকাতা

দিনের তাপমাত্রা ২৪.৯ থেকে সামান্য বেড়ে ২৫.৪ ডিগ্রি। রাতের তাপমাত্রা ১৪.৭ থেকে সামান্য বেড়ে ১৫.১ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ দিনে ৯১ শতাংশ। রাতে ৪২ শতাংশ। আগামী কয়েকদিন রাতের তাপমাত্রা পরিবর্তনের সম্ভাবনা কম।

দেশ

উত্তর-পশ্চিম ভারতে তাপমাত্রা নিম্নগামী। পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, রাজস্থান, উত্তরপ্রদেশের কিছু অংশে সর্বনিম্ন তাপমাত্রা দশ ডিগ্রির নিচে থাকবে। বৃষ্টি হবে কেরালা, তামিলনাডু, লাক্ষাদ্বীপ এবং পুদুচেরি, মাহে কারাইকালে।

কুয়াশা থাকবে পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, উত্তরপ্রদেশ এবং রাজস্থানে। উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতেও কুয়াশা থাকবে। অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, নাগাল্যান্ড, ত্রিপুরাতে ভোর বেলায় কুয়াশার সম্ভাবনা রয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.