Bengal Weather Update: আবহাওয়ার খামখেয়ালি ওঠাপড়া চিন্তা বাড়াচ্ছে অসুস্থতার

Bengal Weather Update: কলকাতায় সকাল এবং সন্ধ্যায় শীতের আমেজ আগামি সোমবার পর্যন্ত গায়েব থাকবে। মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি হঠাৎ অনেকটা কমবে তাপমাত্রা। বুধবার পর্যন্ত তাপমাত্রা ঊর্ধ্বমুখী থাকবে। বৃহস্পতি ও শুক্রবার তাপমাত্রা কিছুটা নামবে।

Updated By: Feb 8, 2023, 07:29 AM IST
Bengal Weather Update: আবহাওয়ার খামখেয়ালি ওঠাপড়া চিন্তা বাড়াচ্ছে অসুস্থতার

অয়ন ঘোষাল: ধীরে ধিরে বাড়ছে তাপমাত্রা। বুধবার বিকেল পর্যন্ত টানা বাড়বে বলে জানানো হয়েছে। এরপরে ওঠানামা করবে তাপমাত্রা। এই আবহাওয়ায় শিশু ও বয়স্কদের শরীর খারাপ হতে পারে বলে অনুমান করা হচ্ছে। সাবধানে থাকার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

১৪ ফেব্রুয়ারি পর্যন্ত পারদ অবিন্যস্ত ভাবে ওঠানামা করবে বাংলায়। বুধবার পর্যন্ত তাপমাত্রা ঊর্ধ্বমুখী থাকবে। বৃহস্পতি ও শুক্রবার তাপমাত্রা কিছুটা নামবে। শনিবার থেকে আবারও বাড়বে তাপমাত্রা। সোম এবং মঙ্গলবার তাপমাত্রা ফের নিম্নমুখী হবে। মঙ্গলবার ১৪ ফেব্রুয়ারি বেশ কিছুটা নিচে নামতে পারে পারদ।

আরও পড়ুন: Siliguri Fire: বহুতলে জমজমাট বিয়ের আসর, আচমকাই দেখা গেল আগুনের শিখা....

কলকাতায় সকাল এবং সন্ধ্যায় শীতের আমেজ আগামি সোমবার পর্যন্ত গায়েব থাকবে। মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি হঠাৎ অনেকটা কমবে তাপমাত্রা।

তাপমাত্রার পরিসংখ্যান

বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৩ ডিগ্রি থেকে প্রায় এক ডিগ্রি বেড়ে ২০.৭ ডিগ্রি হয়েছে। স্বাভাবিকের থেকে চার ডিগ্রি বেশি। মঙ্গলবারের সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৬ ডিগ্রি থেকে সামান্য কমে ২৯.৯ ডিগ্রি হয়। স্বাভাবিকের থেকে যা দুই ডিগ্রি বেশি ।বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ থেকে কমে ৯৬ শতাংশ। তাই মঙ্গলবারের তুলনায় বুধবার কুয়াশার ঘনত্ব কম।

আরও পড়ুন: জুড়ে যাচ্ছে পূর্ব এবং দক্ষিণ পুর্ব রেলের লাইন, মশাগ্রাম দিয়ে নতুন রাস্তা বাঁকুড়ার

রাজস্থান ও সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত রয়েছে। একটি পশ্চিমী ঝঞ্ঝা নতুন করে আসবে বুধবার রাতে। যার মূল প্রভাব উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায় থাকবে। এছাড়াও উত্তর বঙ্গোপসাগরে রয়েছে উচ্চচাপ বলয়।

বুধবার থেকে শুক্রবারের মধ্যে আরও এক দফায় বৃষ্টি ও তুষারপাত হবে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকা গুলিতে। ঘন কুয়াশার দাপট দেখা যাবে আগামী দুদিন পঞ্জাব এবং উত্তরাখন্ডে। আগামী ২৪ ঘন্টায় কুয়াশার দাপট থাকবে উত্তরপ্রদেশ, বিহার, অসম এবং মেঘালয়ে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.