Goghat: 'রেলের লোকজন' সার্ভে করতে আসতেই তুলকালাম গোঘাটের ভাবাদিঘি

এলাকাবাসী ও আন্দোলনকারীদের দাবি, লাইন পাতা হোক দিঘির উত্তর পাড় দিয়ে। দিঘি বুজিয়ে নয়

Updated By: Feb 26, 2022, 05:32 PM IST
Goghat: 'রেলের লোকজন' সার্ভে করতে আসতেই তুলকালাম গোঘাটের ভাবাদিঘি

নিজস্ব প্রতিবেদন: বহুদিন পর ফের উত্তপ্ত হুগলির গোঘাটের ভাবাদিঘি। উত্তেজনা থামাতে ঘটনাস্থলে আগে বিশাল পুলিস বাহিনী। বেশ কয়েকজন রেলকর্মীকে আটকে রেখে বিক্ষোভ দেখাতে থাকেন এলাকাবাসীরা।

আরামবাগ-বিষ্ণুপুর রেললাইনের কাজ চলছে।  কিন্তু জমি বিতর্কে গোঘাটের ভাবাদিঘিতে ২০১৭ সাল থেকে লাইন পাতার কাজ আটকে রয়েছে। এনিয়ে মামলাও উঠছে কলকাতা হাইকোর্টে। শনিবার ৪ সার্ভেয়ার ভাবাদিঘিতে মাপজোক করতে আসেন। তাদের দেখেই তেতে ওঠে এলাকাবাসী। ঘটনাস্থলে জড়ো হয়ে যায় এলাকার বহু মানুষজন। ওই ৪ জনকে একটি ঘরে আটকে রেখে শুরু হয় বিক্ষোভ।

উল্লেখ্য, গোঘাটের ভাবাদিঘির মাঝখান দিয়ে লাইন পাতার পরিকল্পনা রয়েছে রেলের। এলাকাবাসী ও আন্দোলনকারীদের দাবি, লাইন পাতা হোক দিঘির উত্তর পাড় দিয়ে। দিঘি বুজিয়ে নয়। এনিয়ে আন্দোলনের জেরে ২০১৭ সাল থেকে ওই জায়গায় রেলের কাজ বন্ধ রয়েছে। 

'রেলের ৪ কর্মীকে' আটকে রাখার খবর পেয়ে গোঘাট থানা থেকে চলে আসে বিশাল পুলিস বাহিনী। তাঁরা এসে গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন। পুলিসে অনুরোধ করলেও ওই ৪ জনকে ছাড়তে অস্বীকার করে বিক্ষোভকারীরা। এলাকাবাসীর দাবি, ওই ৪ জনকে কে পাঠিয়েছে তা জানাতে হবে। ওদের কাছে মাপজোক করার কোনবও বৈধ কাগজ রয়েছে কিনা তা ওরা দেখাক।

বিক্ষোভকারীরা শেষপর্যন্ত দাবি করেন, রেলের আধিকারিকরা আগে এসে কেন মাপজোক হচ্ছে তার জবাব দিক তারপর ওই ৪ জনকে ছাড়া হবে। কারণ আদালতের রায়ে রেলের কাজে স্থগিতাদেশ রয়েছে। এরা এল কার নির্দেশে।

আরও পড়ুন-ফাঁসিদেওয়া সীমান্তে প্রাইমারি স্কুলের কাছে উদ্ধার হ্যান্ড গ্রেনেড, আতঙ্ক এলাকায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.