Binay Tamang: বিজেপিকে সমর্থন! বিনয় তামাংকে এবার বহিষ্কার কংগ্রেসের...

গত হছরের নভেম্বরে কংগ্রেসে যোগ দেন বিনয়। কালিম্পংয়ে তাঁর হাতে হাতে দলের পতাকা তুলে দেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। সেই বিনয়কেই এবার দল থেকে বহিষ্কার করল হাতশিবির।

Updated By: Apr 23, 2024, 06:44 PM IST
Binay Tamang: বিজেপিকে সমর্থন! বিনয় তামাংকে এবার বহিষ্কার কংগ্রেসের...

মৌমিতা চক্রবর্তী: লোকসভা ভোটে দার্জিলিং কেন্দ্রে কেন বিজেপি প্রার্থীকে সমর্থন? কংগ্রেস থেকে ৬ বছরের জন্য় বিনয় তামাংকে বহিষ্কার করল প্রদেশ নেতৃত্ব। দল বিরোধী কাজের জন্য শাস্তির মুখে পড়লেন তিনি।

আরও পড়ুন:  Satabdi Roy: ১৫ বছরের সাংসদ, চতুর্থ বারের প্রার্থী! শতাব্দীর সম্পত্তির তালিকা দেখলেও চোখ কপালে উঠবে....

একসময়ে পাহাড়ে গোর্খা জনমুক্তি মোর্চার নেতা হিসেবেই পরিচিত ছিলেন বিনয়। একুশের বিধানসভা ভোটের পর তৃণমূলে যোগ দিয়েছিলেন তিনি।  কিন্তু ২০২২-এ  যখন দার্জিলিং পুরসভায় পালাবদল হয়, তখন দল ছাড়েন বিনয়। এরপর রাজনীতি থেকে দুরে ছিলেন প্রায় ৩-৪ মাস। শেষপর্যন্ত গত হছরের নভেম্বরে কংগ্রেসে যোগ দেন বিনয়। কালিম্পংয়ে তাঁর হাতে হাতে দলের পতাকা তুলে দেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। সেই বিনয়কেই এবার দল থেকে বহিষ্কার করল হাতশিবির।

কেন? লোকসভা ভোটে দার্জিলিংয়ে কে প্রার্থী হবেন? কংগ্রেসের সঙ্গে মতানৈকা দেখা দেয় বিনয়ের। স্রেফ দলের সঙ্গে সম্পর্কছেদই নয়, পাহাড়ে বিজেপি প্রার্থীকেই সমর্থন করেন বিনয়। আজ, মঙ্গলবার ভিডিয়োা বার্তায় তিনি বলেন, 'এখন দুর্নীতি আর স্বজনপোষণের বিরুদ্ধে লড়াই করার সময়। সেই প্রেক্ষিতে আমি সমর্থন করছি বিজেপি প্রার্থী রাজু বিস্তাকে। পাহাড়ের মানুষের কাছে বলব, আপনারাও তাঁকে সমর্থন করুন'। এরপরই তড়ঘড়ি বিনয়কে বহিস্কার করল কংগ্রেস।

আরও পড়ুন: Dilip Ghosh: পাখা বিলিয়ে বিপাকে দিলীপ, কমিশনে যাচ্ছে তৃণমূল!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.