মদের দোকানের ঢালাও লাইসেন্স দিয়ে ভোটের টাকা তুলেছে তৃণমূল, অভিযোগ বিজেপির

মদের দোকানের লাইসেন্স দিয়ে লোকসভা ভোটের আগে টাকা তুলেছে তৃণমূল, অভিযোগ বিজেপির। 

Updated By: Jun 18, 2019, 08:39 PM IST
মদের দোকানের ঢালাও লাইসেন্স দিয়ে ভোটের টাকা তুলেছে তৃণমূল, অভিযোগ বিজেপির

নিজস্ব প্রতিবেদন: মদের দোকানের ঢালাও লাইসেন্স দিয়ে লোকসভা ভোটের খরচ তুলেছে তৃণমূল। মঙ্গলবার মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করল বিজেপি। দলের নেতা জয়প্রকাশ মজুমদার দাবি করলেন, মদের দোকানের লাইসেন্স পাইয়ে দিতে আড়াই থেকে ১০ লক্ষ টাকা তুলেছে তৃণমূল। সেই টাকাই খরচ করা হয়েছে লোকসভার ভোটে।  

এদিন বিজেপির রাজ্য দফতরে সাংবাদিক বৈঠকে জয়প্রকাশ মজুমদার বলেন,''২০১৮ সালের ডিসেম্বরে টাকা তুলতে মদের দোকানের ঢালাও লাইসেন্স দেওয়ার নির্দেশিকারি জারি করে রাজ্য সরকার। প্রান্তিক গ্রামগুলি থেকে লাইসেন্সপিছু তোলা হয় আড়াই লক্ষ টাকা। জনবহুল এলাকায় ১০ লক্ষ করে নেওয়া হয়''।

সমস্ত নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে লাইসেন্সের সরকারি বিজ্ঞপ্তি জারি করা হয় বলে অভিযোগ বিজেপির। জয়প্রকাশের কথায়,''আইনে রয়েছে, স্কুলের পাশে মদের দোকান করা যাবে না? কিন্তু নির্দেশিকায় বলা হয়, পঞ্চায়েত বা পুরসভার প্রধান অনুমতি দিলেই হবে। মন্দিরের পাশে করতে হলে পুরোহিতের 'নো অবজেকশন' হলেই হবে। ইমামের 'নো অবজেকশন' থাকলে মদের দোকান খোলা যাবে মসজিদের পাশে''।

লোকসভা ভোটের খরচ তুলতেই আইনের তোয়াক্কা না করে নির্দেশিকা জারি করেছিল রাজ্য সরকার। জয়প্রকাশের দাবি, সারদা ও রোজভ্যালিকে ২০১১ সালের আগে ব্যবহার করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার মদের দোকানের লাইসেন্স দিয়ে টাকা তুলেছেন। কত টাকা পার্টির খাতে তোলা হয়েছিল? 

লোকসভা ভোটের ঠিক মুখে ৩ মার্চ নির্দেশিকা জারি করে লাইসেন্স দেওয়ার প্রক্রিয়া বন্ধ করে দেয় রাজ্য সরকার। জয়প্রকাশের কথায়,''১০ মার্চ নির্বাচনী আচরণবিধি লাগু হয়। তার আগে ৩ মার্চ নির্দেশিকা জারি করে প্রক্রিয়া স্থগিত করা হয়। এটা আসলে আইন এড়ানোর ছক। আদালতে চ্যালেঞ্জ হলে সরকারের হার নিশ্চিত। সে কারণে জানিয়ে দেওয়া হল, ভয় পেয়ো না তোমাদের পরে দেবো। পরে বিধানসভায় নিজেদের সংখ্যার জোরে আইনত পাশ করিয়ে টাকা নিয়ে তাদের লাইসেন্সের বৈধতা দেবেন''। 

বিজেপির বিরুদ্ধে বিপুল অর্থ লোকসভা ভোটে খরচ করার অভিযোগ করে আসছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একাধিকবার মমতা দাবি করেছেন, বাংলায় কোটি কোটি টাকা খরচ করেছে বিজেপি। এজন্য সিআইএসএফ, আধা সামরিক বাহিনীকে কাজে লাগানো হয়েছে। ৫ হাজার করে টাকা দিয়ে ভোট কেনা হয়েছে বলেও অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন- ভিডিয়ো: শপথ নিতে মুখ্যমন্ত্রীর ভাইপো উঠতেই লোকসভা কাঁপল 'জয় শ্রী রাম' ধ্বনিতে

 

.