অনুব্রতর 'পাচন বাড়ি'র জবাব 'ডাঙেই দেবে' বিজেপি কর্মীরা!

"গাঁয়ের মানুষ ডাঙ হাতে চাষ করতে যান। কেন যান? কারণ, মাঠে অনেক সময় সাপ-খোপ বেরিয়ে আসে। ডাঙ দিয়ে সেই সাপ মারা হয়।"

Updated By: Sep 28, 2018, 08:52 PM IST
অনুব্রতর 'পাচন বাড়ি'র জবাব 'ডাঙেই দেবে' বিজেপি কর্মীরা!
রামকৃষ্ণ রায়

নিজস্ব প্রতিবেদন : লোকসভা ভোটের জন্য এবার অনুব্রতর নয়া দাওয়াই 'পাচনের বাড়ি'। তবে অনুব্রতর দাওয়াই ভড়কে যাচ্ছে না বিজেপি। তাদের পাল্টা হুঁশিয়ারি, পাচনের জবাব ডাঙেই দেবে বিজেপি।

আরও পড়ুন, স্বস্তি! অবসরের আগেই আগাম তৈরি হবে রাজ্য সরকারি কর্মীদের পেনশন ফাইল

শুক্রবার ছিল বীরভূম জেলা পরিষদের শপথ গ্রহণ অনুষ্ঠান। জেলাপরিষদের শপথ গ্রহণের পর এক সংবর্ধনা অনুষ্ঠানে অনুব্রতর মুখে শোনা যায় নতুন দাওয়াইয়ের কথা। দলীয় কর্মীদের অনুব্রত মণ্ডল নির্দেশ দেন, পুজোর পরেই শুরু করতে হবে দাওয়াই দেওয়ার কাজ। আসন্ন লোকসভা নির্বাচন প্রসঙ্গে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল হুঁশিয়ারি দেন, "অনুর্বর জমিকে পাচনের বাড়ি দিয়ে উর্বর করতে হয়।" কর্মীদের উদ্দেশে তিনি বলেন, "প্রস্তুত হন। পুজোর পর থেকে আরম্ভ করব। কোনও অনুর্বর জমি ফেলে রাখব না।"

আরও পড়ুন, বৌদির সঙ্গে দেওরের সম্পর্ক, ফাঁস হতেই মর্মান্তিক পরিণতি

একদিকে অনুব্রত মণ্ডল যখন দলীয় কর্মীদের 'পাচনের বাড়ি'র দাওয়াই দিতে বলছেন, তখন পাল্টা হুমকির সুর বিজেপি বীরভূম জেলা সভাপতি রামকৃষ্ণ রায়ের গলায়। তিনি বলেন, "পাচন দিয়ে গরু মারে। সেটা একরকম সরু সরু পাচন হয়। এখন আমাদের কর্মীরা তো গাঁয়ের মানুষ। গাঁয়ের মানুষ ডাঙ হাতে চাষ করতে যান। কেন যান? কারণ, মাঠে অনেক সময় সাপ-খোপ বেরিয়ে আসে। ডাঙ দিয়ে সেই সাপ মারা হয়। আমাদের কর্মীরা পাচনের জবাব এই ডাঙেই দেবে।"

.