হিংসার 'বাহানা'-য় স্পিকার নির্বাচন বয়কট করা যায় না, BJP-কে তোপ ফিরহাদের

রাজ্যে হিংসার বাতাবরণের অভিযোগ নিয়ে ফিরহাদ বলেন, এসবই বাহানা

Updated By: May 7, 2021, 06:07 PM IST
হিংসার 'বাহানা'-য় স্পিকার নির্বাচন বয়কট করা যায় না, BJP-কে তোপ ফিরহাদের

নিজস্ব প্রতিবেদন: শনিবার রাজ্য বিধানসভায় স্পিকার নির্বাচন। সেই নির্বাচনে অংশ নেবে না বিজেপি। এমনটাই সিদ্ধান্ত হয়েছে বিজেপির বৈঠকে। এনিয়ে বিজেপিকে নিশানা করলেন ফিরহাদ হাকিম।

আরও পড়ুন-মানুষের দুয়ারে যাবে Oxygen, স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে জোট বেঁধে পরিষেবা রাজ্যের

শুক্রবার বিজেপির ওই ঘোষণার পর এনিয়ে ফিরহাদ(Firhad Hakim) বলেন, স্পিকার নির্বাচনে বিজেপির না আসার সিদ্ধান্ত একটি অসৌজন্যের নিদর্শন। চিরকাল সবাই মিলে থেকে স্পিকার নির্বাচন করা হয়। কারণ স্পিকার হলেন বিধানসভার কাস্টোডিয়ান। তাই এরকম এক নির্বাচনে কেউ যদি সামান্য সৌজন্যটুকুও বজায় না রাখে তাহলে বুঝতে হবে ওরা গণতন্ত্র মানে না। 

উল্লেখ্য, বিজেপির অভিযোগ রাজ্যে নির্বাচন পরবর্তিতে যে হিংসার বাতাবরণ তৈরি হয়েছে তা যতদিন না ঠিক হয় ততদিন তারা অধিবেশনে আসবে না। এনিয়ে আজ রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ(Dilip Ghosh) বলেন, রাজ্যে সন্ত্রাসের পরিবেশে অনেক বিধায়ক শপথ নিতে আসতে পারেননি। তাদের বলেছি, এলাকায় মানুষের পাশে থাকুন। সন্ত্রাস বন্ধ না হলে কেউই বিধানসভার অধিবেশনে আসবেন না।

আরও পড়ুন-দেশের ৪ রাজ্যে দলের ফল নিয়ে ক্ষুব্ধ Sonia, উত্তপ্ত হতে পারে এবার CWC-র বৈঠক

রাজ্যে হিংসার বাতাবরণের অভিযোগ নিয়ে ফিরহাদ বলেন, এসবই বাহানা। এর থেকে অনেক বেশি অশান্তি বিজেপি শাসিত রাজ্যে হচ্ছে। এখানে যা হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় অত্যন্ত কঠোর হাতে তা প্রতিরোধ করেছেন। এই বাহানায় সংসদীয় গণতন্ত্রের পথা নষ্ট করা যায় না।