দেশের ৪ রাজ্যে দলের ফল নিয়ে ক্ষুব্ধ Sonia, উত্তপ্ত হতে পারে এবার CWC-র বৈঠক

রাজ্যে বামেদের সঙ্গে আসন সমঝোতা নিয়ে ক্ষোভ ছিল কংগ্রেসের দিল্লি নেতৃত্বের একাংশের। সম্ভবত তারা এবার সরব হতে পারেন অধীরের বিরুদ্ধে

Updated By: May 7, 2021, 03:08 PM IST
দেশের ৪ রাজ্যে দলের ফল নিয়ে ক্ষুব্ধ Sonia, উত্তপ্ত হতে পারে এবার CWC-র বৈঠক

নিজস্ব প্রতিবেদন: দেশের চার রাজ্য ও এক কেন্দ্রশাসিত অঞ্চলে কংগ্রেসের শোচনীয় হাল দেখে ক্ষুব্ধ সোনিয়া গান্ধী। শুক্রবার দলের সংসদীয় কমিটির বৈঠকে তিনি এনিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন কংগ্রেস সভানেত্রী। এই শোচনীয় ফল থেকে কংগ্রেসে নেতাদের শিক্ষা নেওয়া উচিত বলেও তিনি মন্তব্য করেন।

আরও পড়ুন-রাজনৈতিক হিংসা নিয়ে উদ্বিগ্ন কেন্দ্র, রিপোর্ট দেওয়া আগে Dhankhar-র সঙ্গে বৈঠকে স্বরাষ্ট্র সচিব 

উল্লেখ্য, চার রাজ্যের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের ফল দেখলেই বোঝা যাবে কতটা কোণঠাসা দল। বাংলায় শূন্য হয়ে গিয়েছে অধীর চৌধুরীর(Adhir Chowdhury) নেতৃত্ব কংগ্রেস। কোনও কোনও মহলের দাবি, সিপিএম তবুও ঠিক ছিল, কাল হল আইএসএফের সঙ্গে মাখামাখি করে। কেরলে কংগ্রেসের ঝুলিতে এসেছে ২১ আসন। অসমে একটা আশা ছিল। সেখানে মাত্র ২৯টি আসন পেয়েছে কংগ্রেস, তামিলনাড়ুতে এসেছে ১৮ আসন, পুদুচেরিতে এসেছে মাত্র ২ আসন।

এদিন সংসদীয় কমিটির বৈঠকে সোনিয়া(Sonia Gandhi) বলেন, 'সব রাজ্যেই আমাদের অবস্থা খারাপ। তার থেকেও বড় বিষয় হল, এই ফল একেবারে অপ্রত্যাশিত। ফল নিয়ে পর্যালোতনা করতে খুব শীঘ্রই কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক ডাকা হবে। '

আরও পড়ুন-দৈনিক সংক্রমণ ২০০ বেশি, পরিস্থিতি সামলাতে দক্ষিণ দিনাজপুরের ২ হাসপাতালে খুলল কোভিড ওয়ার্ড  

উল্লেখ্য, রাজ্যে বামেদের সঙ্গে আসন সমঝোতা নিয়ে ক্ষোভ ছিল কংগ্রেসের দিল্লি নেতৃত্বের একাংশের। সম্ভবত তারা এবার সরব হতে পারেন অধীরের বিরুদ্ধে। সবচেয়ে বড় ধাক্ক খেতে হয়েছে অসমে। সেখানে সরকার গঠন তো দুরের কথা, কংগ্রেস ও জোটের শরিক দলগুলি বিজেপির সঙ্গে লড়াইয়ে একেবারেই দুরমুশ হয়ে গিয়েছে। এনিয়ে এবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে কড়া বা্র্তা দিতে পারেন সোনিয়া।