Lok Sabha Election 2024: ৫ হাজার টাকা, সঙ্গে ৫ হাজার ভোটও! সিপিএম প্রার্থীর পাশে বিজেপি নেতা...

নির্বাচনী বন্ডে টাকা না পেয়ে বিপাকে দলের জেলা নেতৃত্ব। সংকট এতটাই যে, সম্প্রতি ভোটের খরচ চালাতে আর্থিক সাহায্য চেয়ে পোস্ট দেওয়া হয় সোশ্যাল মিডিয়ায়।   'তাহলেই বুঝুন, আমরা কেন বলছি বিজেপি সিপিএম ভাই ভাই', কটাক্ষ তৃণমূল প্রার্থী। তমলুকে শোরগোল।  

Updated By: Apr 10, 2024, 11:22 PM IST
Lok Sabha Election 2024: ৫ হাজার টাকা, সঙ্গে ৫ হাজার ভোটও! সিপিএম প্রার্থীর পাশে বিজেপি নেতা...

কিরণ মান্না: 'স্বচ্ছ রাজনীতি চাই'। ভোটের মুখে সিপিএম প্রার্থীকে ৫ হাজার টাকা দিয়ে সাহায্য করলেন বিজেপি নেতা! সঙ্গে আবার ৫ হাজার ভোটেরও ব্যবস্থা করে দেওয়ার আশ্বাসও। 'তাহলেই বুঝুন, আমরা কেন বলছি বিজেপি সিপিএম ভাই ভাই', কটাক্ষ তৃণমূল প্রার্থী। তমলুকে শোরগোল।

আরও পড়ুন:  Lok Sabha Election 2024 | CPIM: বরানগরে বামেদের বাজি 'ভূমিপুত্র' তন্ময়! বারাসাতে প্রার্থীবদল ফব-র

হাতে আর মাত্র ৯ দিন। ১৯ এপ্রিল প্রথম দফায় উত্তরবঙ্গে ৩ কেন্দ্রে ভোট। কোচবিহার, আলিপুরদুয়ার আর জলপাইগুড়ি। পূর্ব মেদিনীপুরের তমলুকে ভোট ষষ্ঠ দফায়। কবে? ২৫ মে। এই কেন্দ্রে এবার সিপিএম প্রার্থী সায়ন বন্দ্যোপাধ্য়ায়। ভোটের প্রচারে গোটা এলাকা চষে বেড়াচ্ছেন তিনি।

এদিকে নির্বাচনী বন্ডে টাকা না পেয়ে বিপাকে দলের জেলা নেতৃত্ব। সংকট এতটাই যে, সম্প্রতি ভোটের খরচ চালাতে আর্থিক সাহায্য চেয়ে পোস্ট দেওয়া হয় সোশ্যাল মিডিয়ায়। সেই আবেদনেই এবার সাড়া দিলেন স্থানীয় বিজেপি নেতা নিমাই গুড়িয়া। গোপনে নয়, চায়ের দোকানে বসেই প্রার্থী সায়নকে অনলাইনে ৫ হাজার টাকা দিলেন তিনি।

অন্য দলের প্রার্থীকে কেন সাহায্য? নিমাই গুড়িয়া বলেন, 'সবদল যেখানে নির্বাচনী বন্ডের মাধ্যমে একপ্রকাশ দুর্নীতি জড়িয়ে পড়েছে। সেখানে একমাত্র বোধহয় সিপিএমই, তাদের সরকার থাকা সত্ত্বেও নির্বাচনী বন্ডের মাধ্যমে টাকা নেয়নি। দুর্নীতিতে সঙ্গী করতে চাইনি। পার্টিকে  বোধহয় নীতি-আদর্শ এখনও আছে। চৌত্রিশ বছর শাসন করা একটা পার্টি। নোংরা দুর্নীতির সঙ্গে যুক্ত হয়নি, এটা তার বিরাট প্রমাণ। অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া এই বামপন্থী পার্টি। সায়ন বন্দ্য়োপাধ্য়ায়, তাঁকে সাহায্য করা প্রয়োজন মনে হয়েছিল এবং সাহায্য চেয়েছিল'।

তমলুক সাংগঠনিক জেলা প্রাক্তন মন্ডল সভাপতি জানালেন, '১৪ সাল থেকে বিজেপি পার্টি করতাম। প্রায় ১ বছর কোনও রাজনৈতিক কর্মসূচিতে নেই।  স্বচ্ছ ভাবমূ্র্তি দেখে পার্টি করতে এসেছিলাম। কিন্তু মুখটা পুড়িয়ে ফেলেছে'। তাঁর কথায়, 'স্বচ্ছ রাজনীতি চাই। বিভিন্ন মতাদর্শ আছে। মতপার্থক্য হতে পারে। কিন্তু কোনও দুর্নীতিগ্রস্ত দলকে পছন্দ করি না'।

তমলুকে তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। তিনি বলেন, 'তাহলেই বুঝুন, আমরা কেন বলছি বিজেপি সিপিএম ভাই ভাই। আসলে বিজেপি, সিপিএম আর কংগ্রেস সম্মিলিতভাবে তৃণমূলের বিরুদ্ধে লড়াই করার চেষ্টা করছে। বা করছেও। তার প্রমাণ এই ঘটনা'। সিপিএম প্রার্থীর পাল্টা দাবি, 'ভুল বুঝে বিজেপি গিয়েছে। যিনি অর্থ সাহায্য করেছেন, তিনি সেইসময়ে ভুল বুঝে বিজেপিতে গিয়েছিলেন। তিনি এখন বুঝতে পারছেন, পশ্চিমবাংলায় তৃণমূল আর বিজেপি মেলামেশা করে চলছে। আর্থিক সাহায্য করেছেন। ৫ হাজার ভোটের ব্যবস্থাও করে দেবেন'।

আরও পড়ুন:  Rachna-Locket: তারকা যু্দ্ধ! দু'জনের সম্পর্কের সমীকরণ কেমন? রচনা-লকেট বললেন...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.