Hailstorm In Sandakphu: মুহূর্তের মধ্যে সাদা পোশাকে ঢাকল সবুজ ঘাস, সান্দাকফুতে শিলাবৃষ্টি...

Hailstorm In Sandakphu: শিলাবৃষ্টির জেরে সান্দাকফু কার্যত সাদা ধবধবে হয়ে যায়। দেখে মনে হচ্ছে যেন,  নতুন করে বছরের চাদরে ঢেকেছে সান্দাকফু। বেলা ২.৩০ মিনিটের পর থেকে ঝোড়ো হাওয়া বইতে শুরু করে। তারপরেই শুরু হয় বৃষ্টি। তার সঙ্গে পড়তে থাকে শিল। 

Updated By: Apr 10, 2024, 09:33 PM IST
Hailstorm In Sandakphu: মুহূর্তের মধ্যে সাদা পোশাকে ঢাকল সবুজ ঘাস, সান্দাকফুতে শিলাবৃষ্টি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া দফতর। বুধবার বিকেল থেকেই ব্যাপক শিলাবৃষ্টি ঝড় শুরু হয়েছে উত্তরের বিভিন্ন জেলায়। বিকেল চারটে থেকে দার্জিলিং,সান্দাকফুতে এবং ঘুম এলাকায় শিলাবৃষ্টি হয়। 

শিলাবৃষ্টির জেরে সান্দাকফু কার্যত সাদা ধবধবে হয়ে যায়। দেখে মনে হচ্ছে যেন,  নতুন করে বছরের চাদরে ঢেকেছে সান্দাকফু। বেলা ২.৩০ মিনিটের পর থেকে ঝোড়ো হাওয়া বইতে শুরু করে। তারপরেই শুরু হয় বৃষ্টি। তার সঙ্গে পড়তে থাকে শিল। 

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। আর দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। হলুদ সতর্কতা জারি করা হয়েছে। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার আবহাওয়া শুষ্ক থাকবে। 

আরও পড়ুন:Lok Sabha Election 2024 | CPIM: বরানগরে বামেদের বাজি 'ভূমিপুত্র' তন্ময়! বারাসাতে প্রার্থীবদল ফব-র

দার্জিলিঙে শিলাবৃষ্টির কারণে এদিন ভোটের প্রচার প্রায় পণ্ড হয়ে যায়। যদিও এখনও পর্যন্ত দার্জিলিঙে ভোটের প্রচার শুরু হয়নি। এদিনই প্রথম নির্দল প্রার্থী বন্দনা রাইয়ের একটি র‌্যালি ঘুম থেকে দার্জিলিং যাওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির জন্য সেই র‌্যালি বাতিল করতে হয়। কালিম্পঙে এদিন ছিল তৃণমূল প্রার্থী গোপাল লামার সমর্থনে ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার সভা হয়। সেই সভার পাশাপাশি প্রার্থীকে নিয়ে গোটা কালিম্পং হুডখোলা জিপে নিয়ে ঘুরে বেড়ানো হয়। 

অন্যদিকে সমতলে শিলিগুড়ি, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারেও আকাশ কালো মেঘ এবং ঝড় বৃষ্টি শুরু হয়েছে। কোথাও কম কোথাও বেশি। তবে সব জায়গাতেই ঠান্ডা ঝড়ো হাওয়া বইছে। তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে কয়েক ডিগ্রি কম রয়েছে এই মুহূর্তে।

আরও পড়ুন:Rachna-Locket: তারকা যু্দ্ধ! দু'জনের সম্পর্কের সমীকরণ কেমন? রচনা-লকেট বললেন...

এবছরের ভরা বসন্তের মাঝেই সান্দাকফুতে তুষারপাত এবং বৃষ্টিপাত হয়। আবহাওয়ার উঠানামা থাকলেও মার্চ মাসে তুষারপাত সেভাবে হয়নি বিগত কয়েক বছরে। সান্দাকফুতে শেষ তুষারপাত হয়েছিল ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে। 

প্রকৃতির এই অপরূপ সুন্দর্য উপভোগ করতে দেশের বিভিন্ন প্রান্ত খেকে পর্যটকরা পৌঁছে ছিলেন এই স্বর্গদুয়ারে। হোলিতে সাদা তুষারের রঙে হিমালয়ের কোলে তুষারশুভ্র হোলিতে রঙের উৎসবে মাতেন বেশকিছু পর্যটক।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.