Khejuri: শুভেন্দুর গড়েই ধাক্কা, ২ জয়ী সদস্য শিবির ছাড়ায় খেজুরি পঞ্চায়েত সমিতি হাতছাড়া বিজেপির

Khejuri: যোগদান অনুষ্ঠানে ছিলেন রাজ্য তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা মুখপাত্র তন্ময় ঘোষ। সভাধিপতি উত্তম বারিক। জেলা সভাপতি তরুণ মাইতি। এদের হাত থেকে দলীয় পতাকা হাতে তুলে নিলেন দুই পঞ্চায়েত সদস্য সদস্যা।

Updated By: Aug 13, 2023, 08:16 PM IST
Khejuri: শুভেন্দুর গড়েই ধাক্কা, ২ জয়ী সদস্য শিবির ছাড়ায় খেজুরি পঞ্চায়েত সমিতি হাতছাড়া বিজেপির

কিরণ মান্না: বিজেপির সংখ্যাগরিষ্ঠতায় গড়া পঞ্চায়েত সমিতি ফের দখল নিল তৃণমূল কংগ্রেস। শুভেন্দু অধিকারীর গড়ে এ যেন উলট পুরাণ। পূর্ব মেদিনীপুরের খেজুরি বিধানসভার খেজুরি ২ পঞ্চায়েত সমিতি চলে গেল তৃণমূলের দখলে। এই পঞ্চায়েত সমিতির বিজেপির এক জয়ী সদস্য ও এক সদস্যা আজ আনুষ্ঠানিকভাবে তৃণমূলে যোগদান করেন। তাতেই তৃণমূলের দখলে চলে আসে ওই পঞ্চায়েত সমিতি।

আরও পড়ুন-অভিযুক্তরা আরও বিপাকে, স্বপ্নদীপের মৃত্যুতে এবার পকসো ধারায় মামলা!

খেজুরি ২ পঞ্চায়েত সমিতি নির্বাচনের পর সংখ্যাগরিষ্ঠতায় বিজেপির দখলে এসেছিল। মোট ১৫টি আসনের মধ্যে বিজেপি পেয়েছিল ৯টি। তৃণমূল কংগ্রেস জয়লাভ করেছিল ৬টিতে। ঠিক বোর্ড গঠনের আগেই দেখা গেল উলট পুরাণ। আজ আনুষ্ঠানিকভাবে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেন পঞ্চায়েত সমিতির বিজেপির ২ সদস্য। বিজেপি থেকে জয়লাভ করা তথা খেজুরিতে ৩ বারের মন্ডল সভাপতি উদয় শঙ্কর মাইতি ও পিপাসা দাস দুজন বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন। স্বাভাবিকভাবে তৃণমূলের সংখ্যা হয়ে দাঁড়ালো ৮ এবং বিজেপিতে থেকে গেল ৭-এ।

খেজুরি বিধানসভা বিজেপির দখলে গিয়েছে। একের পর এক গ্রাম পঞ্চায়েত গিয়েছে বিজেপির দখলে। সেই জায়গায় মমতা বন্দ্যোপাধ্যায় সংশয় প্রকাশ করে বলেছিলেন প্রশাসনিক বৈঠকে এসে পূর্ব মেদিনীপুরে, খেজুরি ঠিক নেই। স্বয়ং মুখ্যমন্ত্রী খেজুরিতে এসে বিগত কয়েক মাস আগে জনসভা করেছেন। সেই ঠিক নেই খেজুরিতে অর্থাৎ একেবারে শুভেন্দু অধিকারীর গড় যাকে বলা হয়, সেখানেই একেবারে উল্টো কাণ্ড। এনিয়ে এলাকায় আলোড়ন পড়ে গিয়েছে।

বিজেপির মন্ডল সভাপতি তথা পঞ্চায়েত সমিতি থেকে নির্বাচিত তৃণমূলের যোগদানকারী উদয় শঙ্কর মাইতি জানিয়েছেন পঞ্চায়েত সমিতিতে তার জয় হয়েছে তৃণমূলের ভোটে। বিজেপির অন্দরে অনেক রেষারেষি, তাকে বিজেপির বেশ কিছু সুবিধাবাদী নেতা হারানোর চেষ্টা করেছিল। যে গ্রাম পঞ্চায়েতে তৃণমূল জয় লাভ করেছে অথচ সেই গ্রাম পঞ্চায়েতগুলিতে তিনি বিজেপির পঞ্চায়েত সমিতির প্রার্থী হয়ে জয় লাভ করেছেন অর্থাৎ স্বাভাবিকভাবে তাকে তৃণমূল কংগ্রেস জিতিয়েছে। তাই তিনি তৃণমূলকে সম্মান জানাতে এমন যোগদান করলেন। শুধু তাই নয় তিনি আরো বলেন বিজেপির বিধায়ক শান্তনু প্রামানিক তিনি বিচার জানেন না মানুষকে ভুল বোঝাচ্ছেন। এলাকাকে সন্ত্রাস কবলিত করে রেখেছেন বলেও তিনি অভিযোগ করেন। তৃণমূল কংগ্রেসের যোগদানের পর তিনি হুঁশিয়ারি দেন খেজুরি দু'নম্বর ব্লকে আরও যে কয়েকটি গ্রাম পঞ্চায়েত বিজেপি দখল করেছে, সবকটি থেকে বিজেপিকে হটিয়ে ফের তৃণমূল কংগ্রেসের গ্রাম পঞ্চায়েতে পরিণত করবেন।  একই অভিযোগে সরব হয়েছেন পিপাসা দাস।

আজ যোগদান অনুষ্ঠানে ছিলেন রাজ্য তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা মুখপাত্র তন্ময় ঘোষ। সভাধিপতি উত্তম বারিক। জেলা সভাপতি তরুণ মাইতি। এদের হাত থেকে দলীয় পতাকা হাতে তুলে নিলেন দুই পঞ্চায়েত সদস্য সদস্যা।

বিজেপি থেকে জয়লাভ করা খেজুরির বিধায়ক শান্তনু প্রামাণিক বলেন, তৃণমূল কংগ্রেস খেজুরিতে সম্প্রতি বোমা বন্দুকের রাজনীতি করছে। তাদের বেশ কয়েকজন কর্মী নেতাদের আহত করা হয়েছে। সন্ত্রাসের বাতাবরণ তৈরি করেছে খেজুরিতে। আমাদের মন্ডল সভাপতি সহ ২ মেম্বারকে নিশ্চিতভাবে ভয়-ভীতি প্রদর্শন করে বোম বন্ধুক দেখিয়ে অপহরণ করেছে। তাদেরকে ভয় দেখিয়ে জোর করে তৃণমূল কংগ্রেস তুলে নিয়ে গিয়েছে। অপরদিকে জয়ী পিপাসা দাসের পরিবারের লোক অভিযোগ করছেন পিপাশা দাস কে খুঁজে পাওয়া যাচ্ছে না। অর্থাৎ অপহরণের অভিযোগ তুলেছেন। তারা থানায় অভিযোগ জানাবেন এমনটাও জানাচ্ছেন।

তৃণমূল নেতা তন্ময় ঘোষ জানিয়েছেন স্বচ্ছ ভাবমূর্তি এবং উন্নয়নের সাথে অংশ নিতে যোগদান করলেন দুই বিজেপি থেকে জয়লাভ করা মেম্বার। তাদের দলীয় পতাকা হাতে তুলে দিয়ে যোগদান করানো হল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.