Akhil Giri: রাষ্ট্রপতিকে নিয়ে কটূক্তি, অখিলের বিরুদ্ধে জাতীয় মহিলা কমিশনকে চিঠি সৌমিত্রর, থানাতেও অভিযোগ

বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, 'অখিল গিরি রাষ্ট্রপতিকে নিয়ে খুব গর্হিত কথা বলেছেন। আদিবাসী, মূলবাসীদের সম্পর্কে ওদের ধারণা এতেই স্পষ্ট।' হুঁশিয়ারি দেন, 'হয় মুখ্যমন্ত্রী ব্যবস্থা নিন। নয়তো আমরা আন্দোলনে নেমে বুঝে নেব।' 

Updated By: Nov 12, 2022, 02:55 PM IST
Akhil Giri: রাষ্ট্রপতিকে নিয়ে কটূক্তি, অখিলের বিরুদ্ধে জাতীয় মহিলা কমিশনকে চিঠি সৌমিত্রর, থানাতেও অভিযোগ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর চেহারা নিয়ে কটূক্তি করে ঘোর বেকায়দায় মন্ত্রী অখিল গিরি। মন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে জাতীয় মহিলা কমিশনকে চিঠি দিচ্ছেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। চিঠিতে অখিল গিরিকে অবিলম্বে গ্রেফতার ও তাঁর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার আর্জি জানাচ্ছেন তিনি। যারমধ্যে তিনি অখিল গিরির বিধায়ক পদ অবিলম্বে খারিজের দাবি জানিয়েছেন। পাশাপাশি, অখিল গিরির বিরুদ্ধে থানাতেও অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগ দায়ের করেছেন পূর্ব মেদিনীপুরের বিজেপির জেলা সাধারণ সম্পাদক সাহেব দাস। নন্দীগ্রাম থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। 

সেইসঙ্গে তেখালিতে গাছের গুঁড়ি ফেলে রাজ্য সড়ক অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভেও সামিল হয়েছে বিজেপি। অন্যদিকে, এদিন বর্ধমানে যুব রাজ্য কার্যকারিণী সভায় যোগ দিতে এসে অখিল গিরির কুমন্তব্য প্রসঙ্গে কড়া ভাষায় তোপ দাগেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, 'অখিল গিরি রাষ্ট্রপতিকে নিয়ে খুব গর্হিত কথা বলেছেন। আদিবাসী, মূলবাসীদের সম্পর্কে ওদের ধারণা এতেই স্পষ্ট।' হুঁশিয়ারি দেন, 'হয় মুখ্যমন্ত্রী ব্যবস্থা নিন। নয়তো আমরা আন্দোলনে নেমে বুঝে নেব।' অখিল গিরিকে অবিলম্বে গ্রেফতারির দাবি জানিয়ে এদিন বর্ধমানে মিছিলেও হাঁটবেন সুকান্ত মজুমদার।   

প্রসঙ্গত, শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে গিয়ে বেলাগাম হয়ে পড়েন অখিল। দেশের রাষ্ট্রপতি দৌপ্রদী মুর্মু সম্পর্কে কুমন্তব্য করে বসেন তিনি। শুক্রবার নন্দীগ্রামে অখিল গিরি বলেন, “কী রূপসী! কী দেখতে ভাল! আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা?” যদিও এই মন্তব্য়ের জন্য পরবর্তীতে অনুতপ্ত অখিল গিরি। রাষ্ট্রপতিকে নিয়ে বেফাঁস মন্তব্য করে বেকায়দায় পড়ে ক্ষমা প্রার্থনাও করেছেন রাজ্যের মন্ত্রী। 

ক্ষমাপ্রার্থী হয়ে তিনি বলেন, শুভেন্দু অধিকারী তাঁর সঙ্গে এতবার কুমন্তব্য করেছেন যে ক্ষোভের বশবর্তী হয়ে তিনি একথা বলেছেন। তবে এই মন্তব্যের জন্য তিনি রাষ্ট্রপতির কাছে ক্ষমাপ্রার্থী। কিন্তু, বিজেপিকে এই ইস্যুকে হাতিয়ার করে রাজনৈতিক ফায়দা তুলতে পুরোদস্তুর ময়দানে ঝাঁপিয়ে পড়েছে। রাষ্ট্রপতি সম্পর্কে কারা প্রতিমন্ত্রী অখিল গিরির কুমন্তব্যকে হাতিয়ার করে রাজ্যজুড়ে প্রতিবাদ কর্মসূচি নিয়েছে পদ্মশিবির। বিজেপির দাবি, উনি যখন অনুতপ্ত তখন বিধায়ক ও মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেওয়া উচিৎ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.