উত্তরকন্যা অভিযানে বিজেপি কর্মীর মৃত্যু; দিলীপকে ফোন নাড্ডার, জানান হল শাহকেও

বিজেপি কর্মীর মৃত্যুর প্রতিবাদ মঙ্গলবার রাজ্য অফিস থেকে মোমবাতি মিছিল বিজেপির 

Reported By: অঞ্জন রায় | Updated By: Dec 7, 2020, 11:15 PM IST
উত্তরকন্যা অভিযানে বিজেপি কর্মীর মৃত্যু; দিলীপকে ফোন নাড্ডার, জানান হল শাহকেও
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: উত্তরকন্যা অভিযানে বিজেপি কর্মীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে তত্পরতা শুরু করল দিল্লি বিজেপি। দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা আজ গোটা বিষয়টি জানতে চেয়ে ফোন করেন দিলীপ ঘোষকে।

আরও পড়ুন-উত্তরকন্যা অভিযানে মৃত বিজেপি কর্মীর দেহে রয়েছে অসংখ্য 'পেলেট'-ক্ষত, জানালেন চিকিত্সক 

বিজেপি সূত্রে খবর, নাড্ডা গোটা বিষয়টি শোনেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের কাছ থেকে। তিনিও আজ উত্তরকন্যা অভিযানে ছিলেন। দিলীপ ঘোষ গোটা বিষয়টি জানান নাড্ডাকে। পরে নাড্ডা শিলিগুড়িতে বিজেপির উত্তরকন্যা অভিযান ও বিজেপি কর্মী উলেন রায়ের মৃত্যুর বিষয়টি জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। এদিন বিজেপির অভিযানকে ঘিরে পুলিসের কী ভূমিকা ছিল তাও খোঁজ খবর নেন নাড্ডা।

জানা গিয়েছে, রাজ্য বিজেপি সভাপতি নাড্ডাকে জানিয়েছেন, কীভাবে পুলিস আন্দোলনকারী বিজেপি কর্মীদের পিটিয়েছে। মহিলা কর্মীদের ওপরেও হামলা করা হয়। কমপক্ষে ৪০ জন বিজেপি সমর্থক আহত হয়েছে। তদের সঙ্গে দেখা করেন বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুন- লক্ষ্মীর ধানই বিদায়ঘণ্টা বাজাবে, কৃষকদের সমর্থনে কাল থেকে ব্লকে ব্লকে ধরনা : Mamata Banerjee

এদিকে, শিলিগুড়িতে উত্তরকন্যা অভিযানে পুলিসি নির্যাতন ও বিজেপি কর্মী উলেন রায়ের মৃত্যু নিয়ে রাজ্যপালের কাছে আজ দরবার করে বিজেপির প্রতিনিধি দল। ওই দলে ছিলেন, রাহুল সিনহা, লকেট চট্টোপাধ্যায়, জয়প্রকাশ মজুমদার প্রমুখ।  রাজ্যপালের সঙ্গে দেখা করে এসে রাহুল সিনহা সাংবাদিকদের বলেন, রাজ্যে গণতন্ত্র নেই। পুলিস যা খুশি তাই করছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্ষমতা থাকলে শিলিগুড়িতে বিজেপি কর্মীর মৃত্যু নিয়ে বিচারবিভাগীয় তদন্ত করুন। প্রসঙ্গত, রাজ্যপালের সঙ্গে বিজেপি প্রতিনিধি দলের দেখা করার বিষয়টিও নাড্ডাকে জানান দিলীপ ঘোষ।

অন্যদিকে, উলেন রায়ের মৃত্যু প্রতিবাদে মঙ্গলবার রাজ্য বিজেপির সদর দফতর থেকে মোমবাতি মিছিল করবেন বিজেপির নেতা কর্মীরা।

.