মুকুল, জয়প্রকাশদের সঙ্গেই বৈঠক করতে হবে রাজ্যকে, স্পষ্ট জানাল হাইকোর্ট

মঙ্গলবার জানিয়ে দিল হাইকোর্টের বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের ডিভিশন বেঞ্চ। আদালতের পর্যবেক্ষণ, অপরাধ প্রমাণ না হলে অপরাধী নয়। তাই এই বিষয়ে আদালত কিছু বলবে না।

Updated By: Dec 11, 2018, 11:47 AM IST
মুকুল, জয়প্রকাশদের সঙ্গেই বৈঠক করতে হবে রাজ্যকে, স্পষ্ট জানাল হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদন: রথযাত্রার  দিন নির্ধারণে  বিজেপির তিন নেতা-মুকুল রায়, জয়প্রকাশ মজুমদারদের সঙ্গেই বৈঠক করতে হবে রাজ্যকে।  মঙ্গলবার জানিয়ে দিল হাইকোর্টের বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের ডিভিশন বেঞ্চ। আদালতের পর্যবেক্ষণ, অপরাধ প্রমাণ না হলে অপরাধী নয়। তাই এই বিষয়ে আদালত কিছু বলবে না।

প্রসঙ্গত, শুক্রবার কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের ডিভিসন বেঞ্চ নির্দেশ দিয়েছিল, রথযাত্রার দিনক্ষণ নির্ধারণে রাজ্যের মুখ্যসচিব ও ডিজির সঙ্গে বৈঠক করতে হবে বিজেপিকে।  বিজেপির তরফে যে তিন জনের নাম প্রকাশ করা হয়েছিল, তাঁদের মধ্যে দুজন অর্থাত্ মুকুল রায় ও জয়প্রকাশ মজুমদারকে নিয়ে আপত্তি ছিল রাজ্যের। এবিষয়ে সোমবারই রাজ্য সরকারের তরফে হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করা হয়। তাদের যুক্তি, মুকুল রায় ও জয়প্রকাশ মজুমদারের বিরুদ্ধে ফৌজদারি মামলা রয়েছে, তাঁদের সঙ্গে কীভাবে বৈঠকে বসবেন রাজ্যের ডিজি, মুখ্যসচিব। এদিন আদালত তাদের সেই যুক্তি উড়িয়ে দেয়।

আরও পড়ুন: আপাতত অনুমোদন নয়, বিজেপির সঙ্গে আলোচনা করে রথযাত্রার সিদ্ধান্তের ভার রাজ্যকেই

আদালত সূত্রে খবর, সোমবার রাজ্যের এই যুক্তির  পালটা বিচারপতি সমাদ্দার রাজ্যের আইনজীবীকে প্রশ্ন করেন, আইজি, ডিজির বিরুদ্ধেও তো মামলা চলছে। তাহলে তাঁদের সঙ্গে কীভাবে বৈঠক সম্ভব। জানা গিয়েছে, এই প্রশ্নের কোনও উত্তর আদালতে দেয়নি রাজ্য।

মঙ্গলবার বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয়, অপরাধ প্রমাণ না হলে অপরাধী নয়। তাই এই বিষয়ে আদালত কিছু বলবে না। মুকুল রায়দের সঙ্গেই বৈঠকে বসতে হবে রাজ্যকে।  তবে রাজ্যের আবেদনে একটি বৈঠকের দিন এক দিন বাড়ানো হয়।  গত শুক্রবার ১২ ডিসেম্বর অর্থাত্ বুধবারের  মধ্যে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করার নির্দেশ দিয়েছিল আদালত। এদিন আদালত বৃহস্পতিবার পর্যন্ত সময় দিয়েছে।