‘দাদার টাকায় দিদি নাম কিনছেন’ মমতাকে একহাত দিলীপের

মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিয়ে দিলীপের কটাক্ষ, জানি না, রাজ্য সরকার কতটা সহযোগিতা করবে। দাদার টাকায় দিদি নাম কিনছেন। সবই কেন্দ্রের দেওয়া

Updated By: May 14, 2020, 08:15 PM IST
‘দাদার টাকায় দিদি নাম কিনছেন’ মমতাকে একহাত দিলীপের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন : গত কাল ক্ষুদ্র-ছোটো-মাঝারি শিল্পের জন্য ৩ লক্ষ কোটি টাকার ঋণ এবং আজ পরিযায়ী শ্রমিক-কৃষকদের জন্য একগুচ্ছ আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। আর তাতেই এক বুক অক্সিজেন পেলেন বঙ্গ বিজেপির নেতারা। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বললেন, একেই বলে প্যাকেজের ঝটকা! যা দিয়েছেন বিরোধীদের আর কথা বলার জায়গা নেই!

 মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিয়ে দিলীপের কটাক্ষ, জানি না, রাজ্য সরকার কতটা সহযোগিতা করবে। দাদার টাকায় দিদি নাম কিনছেন। সবই কেন্দ্রের দেওয়া। এর উপর কৃষক প্রকল্পের টাকা রাজ্য গ্রহণ করলে আরও অনেক টাকা পেত রাজ্যের মানুষ। নির্মলার আর্থিক ঘোষণাকে ‘বিগ জি়রো’ বলে কটাক্ষ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, মানুষকে ভুল বোঝাতে ২০ লক্ষ কোটি আর্থিক প্যাকেজ ঘোষণা করা হয়েছে। জিডিপির মাত্র ২ শতাংশ মানুষের হাতে আসবে। উল্লেখ্য, প্রধানমন্ত্রী মোদী দাবি করেছিলেন, জিডিপির ১০ শতাংশ আর্থিক প্যাকেজ ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন- এবার দীপাবলিতে চিনা গণেশ মূর্তি, প্রদীপ বাদ! উত্পাদন হবে এখানেই, জানিয়ে দিলেন যোগী

পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে ১০৫টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করে রাজ্য সরকার। বিস্তারিত তথ্য-সহ এ নিয়ে একটি টুইটও করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, পশ্চিমবঙ্গে যাঁরা আসতে চাইছেন, প্রতিশ্রুতি মতো অতিরিক্ত ১০৫টি বিশেষ ট্রেন ব্যবস্থা করা হয়েছে। এ নিয়ে দিলীপ ঘোষ দাবি করেন, কেন্দ্রীয় অর্থমন্ত্রী আজ ফাঁস করে দিয়েছেন, মাত্র  ৭ টা টেনের কথা এই রাজের সরকার বলেছে। অথচ মুখ্যমন্ত্রী নাকি ১০৫ ট্রেন চেয়েছেন!

.