Aparupa Podder: 'হাইকোর্টকে রাজনীতি করার ক্লাব বানিয়েছে বিজেপি, মেম্বারদের মধ্যে এক বিচারপতিও রয়েছেন'

Aparupa Podder:কী বলেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়? শুক্রবার এসএসকেএম হাসপাতালে আহত তৃণমূল কর্মীদের দেখতে যান অভিষেক। সেখানেই তিনি বলেন, বিচার ব্যবস্থার একাংশ বিজেপিকে মদত দিচ্ছে। আদালকের প্রটেকশনের কারণে পুলিস ভোট সন্ত্রাসে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছে না

Updated By: Jul 16, 2023, 04:42 PM IST
Aparupa Podder: 'হাইকোর্টকে রাজনীতি করার ক্লাব বানিয়েছে বিজেপি, মেম্বারদের মধ্যে এক বিচারপতিও রয়েছেন'

বিধান সরকার: কলকাতা হাইকোর্টের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাংসদপদ বাতিলের দাবি করেছেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। শুধু তাই নয়, সেই দাবিতে লোকসভার স্পিকারকে পর্যন্ত চিঠি লিখেছেন সৌমিত্র। এবার সৌমিত্রকে নিশানা করলেন তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার। ট্যুইট করে অপরূপা লিখেছেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়কে একশো শতাংশ সমর্থন করছি।

আরও পড়ুন-সন্ত্রাস বন্ধ না হলে রাজ্যসভার নির্বাচন বয়কট করব, হুঁশিয়ারি তৃণমূল বিধায়কের 

অপরূপা লিখেছেন, হাইকোর্টকে বিজেপি রাজনীতি করার ক্লাব বানিয়ে নিয়েছে। আর ওই ক্লাব মেম্বারদের মধ্যে কোনও একজন বিচারপতিও রয়েছেন যিনি হাইকোর্টের ভাবমূর্তি নষ্ট করছেন। বিচারব্যবস্থার মধ্যে দিয়ে কিছু বিচারপতি রায় রাজনীতি করার সুয়োগ করে দিচ্ছেন। মনে রাখবেন মানুষের রায়ের উপরে কারও রায় হয় না। কারণ সাবার উপরে মানুষ সত্য, তাহার উপরে কেউ নেই। সৌমিত্র খাঁ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপরে রাগ করেছেন। কারণ উনি দলে আসতে চাইছিলেন। অভিষেক বন্দ্যোপাধ্যায় দরজা খোলেননি। এটা বিজেপি ভালোই জানে।

উল্লেখ্য, গত ১৪ জুলাই অভিষেক বন্দ্যোপাধ্যায় যে বক্তব্য রেখেছিলেন তাকেই সমর্থন করেছেন অপরূপা পোদ্দার। আরামবাগের তৃণমূল সাংসদ বলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় যা বলেছেন তা গভীরভাবে ভাবার প্রয়োজন রয়েছে। বিজেপি হাইকোর্টকে যেভাবে ব্যবহার করছে তা ঠিক নয়। এতে বাংলার ভাবমূর্তি নষ্ট হচ্ছে। পাশাপাশি বিচারব্যবস্থার উপরে মানুষের ভরসা উঠে যাচ্ছে। 

কী বলেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়? শুক্রবার এসএসকেএম হাসপাতালে আহত তৃণমূল কর্মীদের দেখতে যান অভিষেক। সেখানেই তিনি বলেন, বিচার ব্যবস্থার একাংশ বিজেপিকে মদত দিচ্ছে। আদালকের প্রটেকশনের কারণে পুলিস ভোট সন্ত্রাসে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছে না। 

অভিষেকের ওই মন্তব্যের পরই সরব হন সৌমিত্র খাঁ। তিনি অভিষেকের সাংসদপদ খারিজের দাবিতে সরাসরি লোকসভা স্পিকারের কাছে চিঠি লেখেন। সেখানে তিনি লেখেন, ডায়মন্ডহারবারের সাংসদ যা বলেছেন তা বিচার ব্যবস্থার অপমান। আমরা কখনই বিচার ব্যবস্থার উপরে হস্তক্ষেপ করতে পারি না। কিন্তু বিচারব্যবস্থার বিরুদ্ধাচারণ করে অন্যায় করেছেন অভিষেক। তিনি কলকাতা হাইকোর্টকে অপমান করেছেন, সংবিধানকে অপমান করেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.