রাষ্ট্রপতির কাছে নালিশ জানাতে আক্রান্তদের নিয়ে দিল্লিতে দরবার রাজ্য বিজেপির

পঞ্চায়েতে আক্রান্তদের নিয়ে দিল্লিতে দরবার করতে চলেছে রাজ্য বিজেপি। দিলীপ ঘোষরা চলতি মাসের ২৬ ও ২৭ এপ্রিল এই কর্মসূচি নিয়েছে বলে জানা গিয়েছে।

Updated By: Apr 23, 2018, 11:15 PM IST
রাষ্ট্রপতির কাছে নালিশ জানাতে আক্রান্তদের নিয়ে দিল্লিতে দরবার রাজ্য বিজেপির

অঞ্জন রায় 

পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যের রাজনৈতিক ছবিটা আসলে ঠিক কেমন, তা প্রমাণ সহ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে পেশ করতে চলেছে বিজেপি'র বঙ্গ ব্রিগেড। মুরলিধর সেন স্ট্রিট সূত্রের খবর অনুয়ায়ী, পঞ্চায়েতে আক্রান্তদের নিয়ে দিল্লিতে দরবার করতে চলেছে রাজ্য বিজেপি। দিলীপ ঘোষরা চলতি মাসের ২৬ ও ২৭ এপ্রিল এই কর্মসূচি নিয়েছে বলে জানা গিয়েছে। 

পড়ুন-  যুবকের মৃত্যুতে অগ্নিগর্ভ বীরভূম, 'বঁটিতে শান দিচ্ছেন গ্রামবাসীরা'!

সূত্রের খবর, দিল্লিতে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে রাজ্যের শাসক দলের বিরুদ্ধে যাবতীয় অভিযোগ জানাবেন রাজ্য বিজেপি নেতৃত্ব। দিলীপ ঘোষ, মুকুল রায়ের মতো নেতারা চাইছেন অন্তত ৫০ জন আক্রান্তকে দিল্লিতে হাজির করে জাতীয় ক্ষেত্রে পশ্চিমবঙ্গের ভোট চিত্রটা তুলে ধরতে। এতে একদিকে পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচনের ছবিটা যেমন জাতীয় সংবাদ মাধ্যমের শিরোনামে তোলা যাবে, অন্যদিকে 'সন্ত্রাসের ইস্যু'কে সামনে রেখে তৃণমূলের উপরও চাপ সৃষ্টি করা যাবে বলে মত তাঁদের। 

পড়ুন-  জলপাইগুড়িতে নব্যের হাতে প্রহৃত আদি তৃণমূল
 

এদিন, সাংবাদিক সম্মেলনে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, "বাম জমানায় ঠিক যে কায়দায় আন্দোলন সংগঠিত করেছেন মমতা বন্দোপাধ্যায়, ঠিক একই ভাবে দিল্লিতে দরবার করবে বিজেপি। এবং অতীতের মতো এবারও সেই আন্দোলনে থাকবেন মুকুল রায়।"  

পড়ুন-  আক্রান্ত মনোজ চক্রবর্তী, মনোনয়ন পোড়ালেন কংগ্রেস প্রার্থীরা

প্রসঙ্গত, এই বিষয়কে প্রাধান্য দিয়ে একটি পুস্তিকাও প্রকাশ করেছে বঙ্গ বিজেপির মিডিয়া সেল। সেখানে পঞ্চায়েত নির্বাচনে আক্রান্ত কর্মী সহ সংঘর্ষ সংক্রান্ত যাবতীয় তথ্য প্রকাশ করা হয়েছে। ওই পুস্তিকায় রাজ্য বিজেপি দাবি করেছে, মনোনয়ন পত্র জমা করতে গিয়ে এখনও পর্যন্ত সারা বাংলায় ৫২৬ টি সংঘর্ষের ঘটনা ঘটেছে। সারা রাজ্যে ভারতীয় জনতা পার্টির ১১টি দলীয় কার্যালয়ে ভাঙচুর করা হয়েছে। এতে মৃত্যু হয়েছে ৫ জনের, আহত হয়েছেন ৫০০ কর্মী, এমনই দাবি বিজেপি নেতৃত্বের। 

রাজ্য বিজেপি সভাপতির দাবি, পুলিস এবং তৃণমূল এক হয়ে গিয়ে বিরোধীদের উপর হামলা চালোচ্ছে। এভাবে চলতে থাকলে পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারি হওয়া কেবল সময়ের অপেক্ষা বলেও মত দিলীপ ঘোষের। যদিও সমস্ত অভিযোগই অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস। 

 

.