প্রশাসনের 'গাফিলতি', হাওড়ায় ৮ ঘণ্টার বেশি সময় কোভিডে মৃতের দেহ পড়ে রইল বাড়িতে

চরম হয়রানির শিকার পরিবারের লোকেরা।

Updated By: Apr 25, 2021, 08:50 PM IST
প্রশাসনের 'গাফিলতি', হাওড়ায় ৮ ঘণ্টার বেশি সময় কোভিডে মৃতের দেহ পড়ে রইল বাড়িতে

নিজস্ব প্রতিবেদন: করোনা আক্রান্ত হয়ে মৃত্যু। ৮ ঘণ্টারও বেশি সময় ধরে দেহ পড়ে রইল বাড়িতেই!  প্রশাসনের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করেছেন পরিবারের লোকেরা। এবার ঘটনাস্থল, হাওড়ার শিবপুর।

স্থানীয় সূত্রের খবর, মৃতের নাম হরিসাধন ভট্টাচার্য। বাড়ি, শিবপুরের ব্যাটরায়। দীর্ঘদিন ধরেই জ্বর, সর্দি-কাশিতে ভুগছিলেন তিনি। ২০ এপ্রিল করোনা পরীক্ষা করা হয় একটি বেসরকারি ক্লিনিকে। ২১ তারিখ যখন রিপোর্ট আসে, তখন জানা যায়, করোনা আক্রান্ত হরিসাধন। পরিবারের লোকেরা জানিয়েছেন, করোনা ধরা পড়ার পর দ্রুত শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। রক্তের অক্সিজেনের মাত্রা এতটাই কমে গিয়েছিল যে, শনিবার রাতে হাসপাতালে ভর্তি করতে হয় হরিসাধনকে। অক্সিজেন দেওয়ার পর রাতে বাড়ি ফিরে এসেছিলেন তিনি। তবে, বাড়িতে রোগীকে অক্সিজেন দেওয়ার ব্যবস্থা ছিল। কিন্তু সে সুযোগ আর মিলল কই! এদিন সকালে মারা যান পঞ্চাশোর্ধ্ব ওই ব্যক্তি।

আরও পড়ুন: WB Assembly Election 2021:DCRC-তে ছিল না মেডিক্যাল টিম! Election-এর দায়িত্ব নিতে এসে মৃত্যু মহিলা ভোটকর্মীর

তারপর? দেহ সৎকারের জন্য প্রশাসনের বিভিন্ন হেল্পলাইন নম্বরে ফোন করতে শুরু করেন পরিবারের লোকেরা। কিন্তু কোনও সাহায্য মেলেনি, এমনকী থানায় গিয়েও সমস্যার সুরাহা হয়নি বলে অভিযোগ। শেষপর্যন্ত পুরসভার গাড়ি যখন পৌঁছয়, ততক্ষণে ৮ ঘণ্টার বেশি সময় পেরিয়ে দিয়েছে। সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা।

.