বোলপুরের সিয়ান গ্রামে উদ্ধার ৫০টির বেশি বোমা

দুষ্কৃতীদের টার্গেট ছিল সিয়ানে তৃণমূলের পার্টি অফিস।

Updated By: Feb 19, 2020, 10:19 AM IST
বোলপুরের সিয়ান গ্রামে উদ্ধার ৫০টির বেশি বোমা

নিজস্ব প্রতিবেদন : ফের বোমা উদ্ধার হল বীরভূমে। এবার বোলপুরের সিয়ান গ্রামে মিলল ৫০টিরও বেশি বোমা। জানা গিয়েছে, বোলপুর থেকে নানুর যাওয়ার মূল রাস্তায় মেলে বোমাগুলি। তৃণমূল কার্যালয় থেকে পঞ্চায়েত পর্যন্ত প্রায় ২০০ মিটার রাস্তাজুড়ে ছড়িয়ে ছিটিয়ে বোমা পড়ে থাকতে দেখা যায়। গ্রামবাসীদের দাবি, রাতে বোমা ফাটার আওয়াজ পান তারা। বোলপুরে বোমা উদ্ধারের ঘটনায় প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, দুষ্কৃতীদের টার্গেট ছিল সিয়ানে তৃণমূলের পার্টি অফিস।

অন্যদিকে, দক্ষিণ ২৪ পরগনার জীবনতলার ঘুটিয়ারি শরিফে গতকাল বোমাকে বল ভেবে, তা নিয়ে খেলা করছিল কয়েকজন শিশু। সেইসময়ই ফেটে যায় বোমা। বিস্ফোরণের জেরে গুরুতর আহত হয় ৩ শিশু। এই ঘটনায় যুব তৃণমূল কর্মী সাত্তার হালদার ও রেজ্জাক শেখের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। রেজ্জাককে গ্রেফতার করেছে পুলিসে। তবে সাত্তার বেপাত্তা।

আরও পড়ুন, বেসুরো বিনয় তামাং, গোর্খাল্যান্ডের দাবিতে বিজেপি সাংসদকে নিশানা করলেন GTA প্রধান

অভিযোগ, ঘুটিয়া শরিফ এলাকার বাসিন্দা ছাত্তার হালদার বেশ কিছু বোমা বানায়। বোমা বানিয়ে রোদে শুকাতে দেয় সেগুলি। আর অজান্তে সেই বোমা নিয়েই খেলতে থাকে ছোট ছোট শিশুরা। সেই সময়ই বিস্ফোরণ ঘটে। পরের পর এই ঘটনায় শাসকদলের বিরুদ্ধে রাজ্যজুড়ে বোমা রাজনীতির অভিযোগে ফের সরব হয়েছেন বিরোধীরা।