ভেঙে পড়ল নির্মীয়মাণ ফরাক্কা ব্রিজের গার্ডার, মৃত ৩, আশঙ্কাজনক ৫ শ্রমিক

ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে বৈষ্ণবনগর থানার পুলিস

Updated By: Feb 16, 2020, 10:57 PM IST
ভেঙে পড়ল নির্মীয়মাণ ফরাক্কা ব্রিজের গার্ডার, মৃত ৩, আশঙ্কাজনক ৫ শ্রমিক

নিজস্ব প্রতিবেদন: ফরাক্কায় ভয়ঙ্কর দুর্ঘটনা। কাজ চলাকালীন ভেঙে পড়ল নির্মীয়মাণ ফরাক্কা ব্রিজের গার্ডার। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ওই দুর্ঘটনায় ৩ শ্রমিকের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন ৫ শ্রমিক। এদের মধ্য়ে অনেকের অবস্থা আশঙ্কাজনক।

দুর্ঘটনায় উদ্ধারকার্যের জন্য ঘটনাস্থলে মালদা থেকে ছুটে যাচ্ছে উদ্ধারকারী দল। ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে বৈষ্ণবনগর থানার পুলিস। আহতদের মালদহ মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। অন্ধকারের কারণে উদ্ধারকাজে সমস্যা হচ্ছে। জানা গিয়েছে মৃতেদর মধ্যে রয়েছেন একজন প্রোজেক্ট ম্যানেজার। নাম শ্রীনিবাস। অন্যজন শচীন প্রতাপ। তিনি ট্রেনি ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করছিলেন। তৃতীয় জনের নাম জানা যায়নি।

উল্লেখ্য, ব্রিজটি তৈরি হচ্ছিল ন্যাশনাল হাইওয়ে অথরিটির তত্ত্ববধানে। তৈরি করছিল আরকেইসি নামে একটি কোম্পানি। সূত্রের খবর, গার্ডারের নীচে চাপা পড়ে রয়েছেন এখনও কয়েকজন।

পুলিস সূত্রে খবর, দুর্ঘটনায় মোট ৭ জন শ্রমিক আহত হয়েছেন। এদের প্রত্যেকেরই আঘাত গুরুতর। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। যে অংশে ভেঙে পড়েছে তার নিচে কতজন চাপা পড়ে রয়েছে তা এখনও স্পষ্ট নয়।

এদিকে, কংগ্রেস বিধায়ক মইনুল হক জানিয়েছেন, ফরাক্কা ব্যারেজ থেকে এক কিলোমিটার দূরে নতুন ব্রিজ তৈরি হচ্ছিল। সেখানেই একটি গার্ডার ফিট করার সময় ওই দুর্ঘটনা ঘটে। ব্রিজটি তৈরি করছিল একটি সংস্থা। শোনা যাচ্ছে এক ইঞ্জিনিয়ারেরও মৃত্যু হয়েছে ওই দুর্ঘটনায়।