Cooch Behar: কলাগাছের গুঁড়ি-বাঁশ দিয়ে বেঁধে বাংলাদেশে পাচার, ৬০টি গোরু আটক করল বিএসএফ

Cooch Behar:রবিবার কোচবিহারের সিঙ্গিমারী নদীতে কলাগাছের গুঁড়ি ও বাঁশের কাঠামোয় বেঁধে পাচার করা হচ্ছিল ওইসব গোরু। গোপন সূত্রে খবর পেয়ে গৌহাটি ফ্রন্টিয়ারের গোপালপুর সেক্টরের পদ্মমারী বিওপির জওয়ানরা অভিযান চালায়

Updated By: Jun 30, 2024, 07:48 PM IST
Cooch Behar: কলাগাছের গুঁড়ি-বাঁশ দিয়ে বেঁধে বাংলাদেশে পাচার, ৬০টি গোরু আটক করল বিএসএফ

দেবজ্যোতি কাহালি: জেলাজুড়েই শুরু হয়েছে বর্ষার বৃষ্টি। সেই বৃষ্টি উপেক্ষা করেই চলছিল গোরু পাচার। একেবারে অভিনব কায়দায়। বিএসএফের তত্পরতার আটক হল ৬০টি গোরু। রবিবার সকালে ওইসব গোরুকে আটক করা হয়েছে কোচবিহারের সিতাইয়ে। পদ্মমারী বিএসএফের তরফে ওই খবর জানানো হয়েছে।

আরও পড়ুন-টানা ৫ দিন নিখোঁজ বৃদ্ধ, ছেলেকে জিজ্ঞাসাবাদ করতেই বেরিয়ে এল ভয়ংকর ঘটনা

কীভাবে পাচার? কলাগাছের গুড়ি ও বাঁশ দিয়ে বেঁধে একটি কাঠামো তৈরি করা হয়। সেই কাঠামোর মধ্যে গোরুগুলির গলা আটকে দেওয়া হয়। গোরুর মুখ থাকে কাঠামোর উপরে। দেহের বাকী অংশ থাকে জলে। এরকম অবস্থায় ওই গোরুশুদ্ধ কাঠামো ভাসিয়ে দেওয়া হয় নদীতে। কলাগাছের গুঁড়ি গোরুগুলিকে জলে ভেসে থাকতে সাহায্য করে।  ওপারে গিয়ে সেই কাঠামো ধরে নেয় ওপারের দালাল। এভাবেই চলে ভারত ও বাংলাদেশের মধ্যে গোরু পাচার।

রবিবার কোচবিহারের সিঙ্গিমারী নদীতে কলাগাছের গুঁড়ি ও বাঁশের কাঠামোয় বেঁধে পাচার করা হচ্ছিল ওইসব গোরু। গোপন সূত্রে খবর পেয়ে গৌহাটি ফ্রন্টিয়ারের গোপালপুর সেক্টরের পদ্মমারী বিওপির জওয়ানরা অভিযান চালায়। নদীতে স্পিড বোট নামানো হয়। বিএসএফকে আসতে দেখে গোরুগুলি নদীতে ফেলেই পালিয়ে যায় পাচারকারীরা। তারপর বিএসএফ জওয়ানরা ওই ৬০টি গোরু উদ্ধার করে নিয়ে আসে।

বিএসএফের তরফে আরও জানানো হয় যে সীমান্তে চোরাকারবারিদের ক্রমবর্ধমান তৎপরতা এবং দেশবিরোধী কার্যকলাপের পরিপ্রেক্ষিতে বিএসএফ জওয়ানরা সীমান্তের আন্ত:সীমান্ত অপরাধ দমনে অতিরিক্ত সর্তকতা বজায় রেখে চলেছে এবং সীমান্তের সার্বক্ষণিক নজরদারি বজায় রাখছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.