রাজীবের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে এমন ব্যবস্থা নেব, সারা জীবন পস্তাবে, বললেন প্রধান বিচারপতি

সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, রবিবার কলকাতার পুলিস কমিশনারকে জেরা করতে গিয়ে পুলিসের হাতে হেনস্থা হতে হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের। কলকাতায় সিবিআইয়ের যুগ্ম ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তবকে রবিবার তাঁর দফতরেই বন্দি করা হয়। 

Updated By: Feb 4, 2019, 11:53 AM IST
রাজীবের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে এমন ব্যবস্থা নেব, সারা জীবন পস্তাবে, বললেন প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদন: তদন্তে অসহযোগিতা ও আদালত অবমাননার অভিযোগে কলকাতার পুলিস কমিশনারের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল সিবিআই। সোমবার সকালে আদালতের কাজ চালু হতেই মামলা দায়ের করেন সিবিআইয়ের আইনজীবী। মামলাটি সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চে আগামিকাল বেলা ১০.৩০ মিনিটে শুনানি হবে বলে জানা গিয়েছে। 

এদিন সিবিআইয়ের তরফে রাজীব কুমারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে জানানো হয়, কলকাতার পুলিস কমিশনারকে চিটফান্ড কাণ্ডের তদন্তে একাধিকবার তলব করা হলেও তিনি সাড়া দেননি। উলটে তদন্তে অসহযোগিতা ও বাধা সৃষ্টি করেছেন তিনি। 

সিবিআইয়ের আবেদন গ্রহণ করে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বলেন, 'যদি কলকাতার পুলিস কমিশনার স্বপ্নেও তথ্যপ্রমাণ নষ্টের কল্পনা করে থাকেন তাহলে তার প্রমাণ আদালতের সামনে পেশ করুন। তাঁর বিরুদ্ধে এমন ব্যবস্থা নেব যে সারা জীবন পস্তাবেন।' 

রাজ্যের ৩ পদস্থ কর্তার বিরুদ্ধে আদালত অবমাননা মামলা দায়ের করছে সিবিআই

সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, রবিবার কলকাতার পুলিস কমিশনারকে জেরা করতে গিয়ে পুলিসের হাতে হেনস্থা হতে হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের। কলকাতায় সিবিআইয়ের যুগ্ম ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তবকে রবিবার তাঁর দফতরেই বন্দি করা হয়। এমনকী তথ্যপ্রমাণ লোপাটের আশঙ্কাও প্রকাশ করেছে সিবিআই। তাদের দাবি, অবিলম্বে সেই সমস্ত তথ্যপ্রমাণ সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হোক। সিবিআইয়ের প্রশ্ন, কী করে একটি রাজনৈতিক দলের সঙ্গে ধরনায় বসতে পারেন পুলিস আধিকারিকরা। 

.